• আজ ২১শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

বিদ্যালয় চলাকালীন সময়ে কর্মস্থল ত্যাগ করে ১০ প্রধান শিক্ষকের গোপন বৈঠক

৮:১১ অপরাহ্ণ | শনিবার, আগস্ট ৬, ২০১৬ খুলনা, দেশের খবর

মেহেদী হাসান, চুয়াডাঙ্গা প্রতিনিধি : চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার দশ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে না জানিয়ে বিদ্যালয় চলাকালীন সময়ে কর্মস্থল ত্যাগ করে নিজেদের ব্যক্তিগত বিষয় নিয়ে গোপন বৈঠক করেছেন।

শনিবার বেলা ১১ টা থেকে দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত উপজেলা শহরের শাপলাকলি আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে এ গোপন বৈঠক করেন।

নিয়মানুযায়ী বিদ্যালয় চলাকালীন সময়ে ব্যক্তিগত ব্যাপারে নিজ কর্মস্থল ত্যাগ করে শিক্ষকরা কোনো বৈঠক করতে পারবেন না। অথচ এ নিয়মের প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বিদ্যালয়ের দশ প্রধান শিক্ষক দেড় ঘন্টাব্যাপী ব্যক্তিগত বিষয়াদি নিয়ে বৈঠক করেছেন। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জানার পর বৈঠকে অংশগ্রহনকারী শিক্ষকদের কাছে এ ব্যাপারে জানতে চাইলে তাঁরা তড়িঘড়ি করে বৈঠক শেষ করে নিজ নিজ কর্মস্থলে ফেরেন।

shapla koli adarsha

সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে না জানিয়ে বিদ্যালয় চলাকালীন সময়ে ব্যক্তিগত বিষয়ে নিজ কর্মস্থল ছেড়ে কিভাবে বৈঠকে গেলেন, এ প্রশ্নের জবাবে শাপলাকলি আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. বাকী বিলাহ সাংবাদিকদের বলেন, সংশ্লিষ্ট কর্র্তৃপক্ষ জানেন কি না এটা আমার জানা নেই। শিক্ষক সমিতির সভাপতি মোবাইলে আমাদেরকে ডেকেছিলেন। এছাড়া বিদ্যালয় চলাকালীন সময়ে বৈঠক করতে পারি কিনা এটা যেমন জানা নেই। করা যাবে না তাওতো জানা নেই।

এ ব্যাপারে শিক্ষক সমিতির সভাপতি মো. আকরাম হোসেন জানান, কর্তৃপক্ষকে না জানিয়ে বিদ্যালয় চলাকালীন সময়ে কর্মস্থল ত্যাগ করে বৈঠক করাটা ভুল হয়েছে।

জানতে চাইলে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আমজাদ হোসেন বলেন, তদন্ত করে ওই ১০ শিক্ষকের ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নূরুল হাফিজ জানান, বিদ্যালয় চলাকালীন সময়ে কর্মস্থল ত্যাগ করে গোপন বৈঠক করা একেবারে নিয়ন বহির্ভূত কাজ।
জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আজাহার উদ্দীন বলেন, তদন্ত করে ওই শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা শিক্ষা কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে।

জেলা প্রশাসক সায়মা ইউনুস বলেন, বিদ্যালয় চলাকালীন সময়ে কর্মস্থল ত্যাগ করে নিজেদের ব্যক্তিগত বিষয় নিয়ে গোপন বৈঠক করা মস্তবড় ভূল।