কালীগঞ্জে ভ্রাম্যমান আদালতে মাছ ব্যবসায়ীকে জরিমানা

৬:২৩ অপরাহ্ণ | রবিবার, আগস্ট ৭, ২০১৬ খুলনা, দেশের খবর

আরাফাতুজ্জামান, ঝিনাইদহ প্রতিনিধি: জাটকা ইলিশ বিক্রি নিষিদ্ধ হলেও ঝিনাইদহের বিভিন্ন হাট-বাজারে তা অবাধে বিক্রি হচ্ছে। রোববার ভোরে কালীগঞ্জ উপজেলা মৎস বিভাগের সহযোগিতায় পুলিশ ৫০ হাজার টাকা মূল্যের আড়াই মণ জাটকা ইলিশ উদ্ধার করে শহরের কাশিপুর রেলগেট থেকে। পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে মাছ ব্যবসায়ী মনিরুল ইসলাম (৩৮) কে ২ হাজার টাকা জরিমানা করেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মানোয়ার হোসেন মোল্লা। আর জাটকা ইলিশ মাছ গুলি এতিখানার এতিমদের মধ্যে বিলিয়ে নির্দেশ দেয় ভ্রাম্যমান আদালত।Jhenaidah Fish Mobile Court Pic

কালীগঞ্জ থানার এএসআই আব্দুল গাফ্ফার জানান, মৎস বিভাগ থেকে গোপন খবর পেয়ে ভোরে তিনি সঙ্গীয় ফোর্স নিয়ে রেলগেট কাশিপুর থেকে বড় ২ টি কার্টুনে ভর্তি প্রায় আড়াই মণ জাটকা ইলিশ আটক করেন। যার আনুুমানিক মূল্য ৫০ হাজার টাকা। এ সময় কালীগঞ্জ উপজেলার বারইপাড়া গ্রামের নিয়ামত আলী বিশ্বাসের ছেলে মাছ ব্যবসায়ী মনিরুল ইসলাম কে আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালত আটক মনিরুলকে ২ হাজার টাকা জরিমান করে এবং মাছ গুলি এতিন খানার এতিমদের মধ্যে বিলিয়ে দেবার নির্দেশ দেন ম্যাজিস্ট্রেট।

ভ্রাম্যমান আদালতের বিচারক ও কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মানোয়ার হোসেন মোল্লা জানান, মৎস রক্ষা ও সংরক্ষণ আইনের ১৯৫০ ধারার ক্ষমতাবলে এক মাছ ব্যবসায়ীকে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া উদ্ধার হওয়া জাটকা ইলিশ আড়পাড়া এতিমখানা, ব্রীকফিল্ড এতিমখানাসহ বিভিন্ন এতিম ও দুঃস্থদের মধ্যে বিরতণ করা হয়েছে।

Loading...