সংবাদ শিরোনাম
  • আজ ৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে জে এমবি সদস্য নিহত

৭:৪১ অপরাহ্ণ | রবিবার, আগস্ট ৭, ২০১৬ দেশের খবর, রাজশাহী

রাজশাহী প্রতিনিধি: পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে জে এমবি সদস্য নিহতের ঘটনা ঘটেছে। রোববার দুপুরে এ ব্যাপারে সংবাদ সম্মেলন করেন রাজশাহী পুলিশ সুপার। সম্মেলনে রাজশাহীর পুলিশ সুপার মোয়াজ্জেম হোসেন জানান,‘বন্দুকযুদ্ধ’ চলাকালে জেলা পুলিশের ছয়জন সদস্য আহত হয়েছেন বলে উল্লেখ করে পুলিশ সুপার বলেন, তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।GMB pic

ঘটনাস্থল থেকে উদ্ধার জিহাদি বই, পোশাক, ককটেল, বিদেশি পিস্তল ও ধারালো অস্ত্র দেখে পুলিশ অনেকটাই নিশ্চিত যে, নিহত ব্যক্তি নিষিদ্ধ ঘোষিত জামায়েতুল মুজাহোদন বাংলাদেশের (জেএমবি) সদস্য। গোপন সংবাদের ভিত্তিতে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ জানতে পারে রাজশাহীর বাগমারা উপজেলার ঝিকড়া জোয়ানবাগ (উত্তরপাড়া) গ্রামের সুমনের আম বাগানে কিছু দুস্কৃতকারি জড়ো হয়ে তারা নাশকতার পরিকল্পনা করছে বলে ধারণা করা হয়। এর পর শনিবার দিনগত রাত সাড়ে ৩টার দিকে গোয়েন্দা পুলিশ ও বাগমারা থানা পুলিশ যৌথভাবে ওই বাগানে অভিযান চালায়। এ সময় দুস্কৃতকারিরা পুলিশের উপস্থিতি টের পেয়ে ককটেল নিক্ষেপ ও গুলি বর্ষণ করতে থাকে। আত্মরক্ষার্থে পুলিশও গুলি চালায়। ঘটনার একপর্যায়ে বাগানে তল্লাশী চালিয়ে আনুমানিক ৩৪ বছর বয়সের অজ্ঞাতনামা এক ব্যক্তি আহত অবস্থায় পড়ে থাকতে দেখে। পুলিশের একটি দল তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে যায়। কিন্ত রামেক হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ওই ব্যক্তিকে মৃত ঘোষণা করেন।

বর্তমানে পুলিশের কাছে থাকা সন্ত্রাসী, দুস্কৃতকারি ও জঙ্গিদের তালিকা থেকে নিহত ব্যক্তির নাম-পরিচয় সনাক্তের চেষ্টা চলছে। পরিচয় মিললে শিগগিরই তা গণমাধ্যমকে জানানো হবে। এছাড়া ‘বন্দুকযুদ্ধের’ ঘটনায় অজ্ঞাতনামা ৮/১০ জনকে আসামি করে থানায় মামলা হয়েছে বলে জানান তিনি। পরিশেষে রাজশাহীর বাগমারা উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত যুবকের পরিচয় রোববার বিকেল ৬ টা পর্যন্ত নিশ্চিত করতে পারেনি পুলিশ।