সংবাদ শিরোনাম
  • আজ ৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

পাবনার বেড়া পৌরসভায় বেসরকারিভাবে মেয়র নির্বাচিত নৌকার প্রার্থী আব্দুল বাতেন

৯:৩০ অপরাহ্ণ | রবিবার, আগস্ট ৭, ২০১৬ দেশের খবর, রাজশাহী

আব্দুল লতিফ রঞ্জু, পাবনা প্রতিনিধি- কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্যে দিয়ে শান্তিপূর্ন পরিবেশে রোববার অনুষ্ঠিত হলো পাবনার বেড়া পৌরসভার নির্বাচন। নির্বাচনে প্রাথমিক ফলাফলে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী ও বর্তমান মেয়র আলহাজ্ব আব্দুল বাতেন পুনরায় মেয়র নির্বাচিত হয়েছেন।indexসকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ বিকেল ৪টা পর্যন্ত উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়। দীর্ঘ ১২ বছর পর অনুষ্ঠিত বেড়া পৌরসভার ভোট নিয়ে ভোটারদের মধ্যে বেশ উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা যায়। তবে সকালে ভোট শুরুর পর বেশ কয়েকটি কেন্দ্রের বাইরে ভোটারদের ভোট কেন্দ্রে যেতে বাধা দেয়ার অভিযোগ ওঠে ক্ষমতাসীন দলের প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে।

এছাড়া দু’একটি কেন্দ্রের বাইরে স্বতন্ত্র প্রার্থীর এজেন্টদের মারধর ও হুমকী ধামকীর অভিযোগ উঠলে দায়িত্বরত আইন শৃঙ্খলা বাহিনী তাৎক্ষনিকভাবে আইনগত ব্যবস্থা গ্রহণ করে।

এছাড়া সকাল ১১টা ও দুপুর একটার দিকে পৌরসভার সানিলা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে জাল ভোট প্রদান, নৌকার প্রতিকে প্রকাশ্যে সিল মারতে ভোটারদের বাধ্য করা সহ বিভিন্ন অভিযোগে ৬ জনকে আটক করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট। আটককৃতরা হলো-আরিফুল ইসলাম, ঠান্টু খান, আজিজুল হক, শরীফুল ইসলাম, তামিম হোসেন ও শরীফ হোসেন। পরে তাদের বেড়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার সিদ্দিকুর রহমান জানান, সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ন ভোটগ্রহণে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়। যেখানে অভিযোগ পেয়েছি সেখানেই তাৎক্ষনিক আইনগত ব্যবস্থা নিয়েছি। কোনো ধরনের বিশৃঙ্খলা হতে দেয়া হয়নি। প্রতিটি কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করেছেন। এর বাইরে পোশাকী পুলিশ, সাদা পোষাকের পুলিশ, র‌্যাব, বিজিবি সহ বিভিন্ন বাহিনী নিরাপত্তা ও সুষ্ঠু ভোট গ্রহণে কাজ করেছে।

ভোট গ্রহণের শেষে গণনার পর প্রাথমিকভাবে প্রাপ্ত ফলাফলে নৌকার প্রার্থী আব্দুল বাতেন ১৬ হাজার ৮০৩ ভোট পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী ছিলেন নারিকেল গাছ প্রতিকের স্বতন্ত্র প্রার্থী ডা. আব্দুল আউয়াল পেয়েছেন ৮ হাহার ৪২৩ ভোট।

প্রসঙ্গত, সীমানা সংক্রান্ত মামলার জটিলতা অবসানের পর দীর্ঘ এক যুগ পর পাবনার বেড়া পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। ১৭টি কেন্দ্রের ১৩৬টি কক্ষে শান্তিপূর্ন পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। মেয়র পদে ৩ জন, কাউন্সিলর পদে ৬২ জন ও সংরক্ষিত আসনে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। পৌরসভার দশটি সাধারণ ওয়ার্ড ও তিনটি সংরক্ষিত ওয়ার্ডে মোট ভোটার ছিল ৩৮ হাজার ১৩১ জন।