সংবাদ শিরোনাম
  • আজ ৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

চারঘাটে ত্রি-মুখী সংঘর্ষে ৭ জন আহত -আশঙ্কাজনক ২

৪:৪৯ অপরাহ্ণ | সোমবার, আগস্ট ৮, ২০১৬ রাজশাহী

ওবায়দুল ইসলাম রবি, রাজশাহী প্রতিনিধি: রাজশাহীর চারঘাট উপজেলা ট্রাক-সিএনজি-ইজিবাইক ত্রি-মুখী সংঘর্ষে ৮ জন আহত হয়েছে । সোমবার দুপুর ১টার টার সময় উপজেলার হলিদাগাছি রেলক্রসিংয়ে এই দুর্ঘটনার ঘটনা ঘটেছে। সংশ্লিষ্টসুত্রে জানাযায়, দুপুর সাড়ে ১২টায় ট্রেন যাওয়ার জন্য হলিদাগাছি রেলক্রসিংয়ের গেটম্যন রেল গেইট বন্ধ করেদেন।

এমন সময় ব্রেকফেল করা একটি মার বোঝায় ট্রাক উপেক্ষামান সিএনজি চালিত একটি অটোরিক্সাকে সজোরে পিছন থেকে ধাক্কা দিলে দুটি অটোরিক্সা চলন্ত ট্রেনের উপড় ধাক্কা লাগলে ঘটনাস্থলে ছোট যানগুলো দুমরে মুচড়ে যায়। এ ঘটনায় দুই অটোরিক্সার ৭ জন যাত্রীকে আহতবস্থায় প্রাথমিক ভাবে উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্স হাসপাতালে ভর্তি করা হয়। কিন্ত তাদের মধ্যে আবদুল কুদ্দুস (৩৫), রাজিব হাসান (২৮) নামের দুই যাত্রীকে আশঙ্কাজনক অবস্থায় রামেক হাসপাতালে পাঠানো হয়েছে বলে টিএসও ডাঃ সাইফুল ফেরদৌস জানান।

sorokএবিষয়ে চারঘাট মডেল থানার ওসি নিবারন চন্দ্র ঘটনা নিশ্চিত করে বলেন, ‘দুর্ঘটনা কবলিত ট্রাক ও অটোরিক্সা দুটিকে থানায় নেওয়া হয়েছে। এবং উক্ত ঘটনার যথাযথ তদন্ত সাপেক্ষে আইনী ব্যবস্থাও নেওয়া হবে।

শিশু বিবাহ প্রতিরোধ মতবিনিমিয় সভা অনুষ্ঠিত

শিশু বিবাহ প্রতিরোধ করতে না পারলে আর্ন্তজাতিক সম্প্রদায় দারিদ্র বিমোচনে তাদের অঙ্গিকার রাখতে পারবে না। গতকাল সোমবার দুপুরে দি হ্যঙ্গার প্রজেক্ট আয়োজনে উপজেলা পরিষদ হল রুমে শিশু বিবাহ প্রতিরোধ মতবিনিমিয় সভা অনুষ্ঠিত হয়েছে। মহিলা বিষয়ক কর্মকর্তা শিমুল বিল্লাহ সুলতানার সভাপতিত্বে প্রধান অতিথি ইএনও আব্দুস সামাদ এবং বিশেষ অতিথি হিেিসবে উপস্থিত ছিলেন টিএসও ডাঃ সাইফুল ফেরদৌস। এসময় প্রধান অতিথি শিশু বিবাহ প্রতিরোধোর বিভিন্ন দিক নির্দেশনা সহ উপস্থিতিদের অবগত করে বলেন, বর্তমান সময়ে এক তৃতীয়াংশ কণ্যাশিশুর ১৫ বছররের পূর্বে এবং দুই-র্ততীয়াংশ কন্যাশিশুর ১৮ বছরের পূর্বে বিয়ে হয়, যার ৭১ শতাংশ গ্রামে এবং ৫৪ শতাংশ শহরে। প্রসঙ্গত, শিশু বিবাহের ভয়াবহতার বিবেচনায় বাংলাদেশের অবস্থান বিশ্বে চতুর্থ। ইউনিসেফের (২০১২) সালের জরিফে শতকরা ৬৪ ভাগ কন্যাশিশু ১৮ বছরের পূর্বে বিবাহ হয়ে যায় এবং বাংলাদেশের ১৮ বছরের পূর্বে যাদের বিবাহ হয়েছে তাদের ৮৬ ভাগ নিরক্ষর, ৭৭ ভাগ প্রাথমিক এবং ২৬ শতাংশ মাধ্যমিক কিংবা উচ্চ শিক্ষা অর্জন করে। পরিশেষে প্রশাসন এবং আইন শৃঙ্খলা বাহীনির পশিাপাশি গনমাধ্যম, শিক্ষকসহ সর্ব স্তরের জনগনকে শিশুবিবাহ প্রতিরোধে সঠিক ভূমিকা রাখার আহাবান জানান। উক্ত অনুষ্ঠানে উপজেলা সহকারী শিক্ষা অফিসার আবুল কালাম আজাদ, হ্যঙ্গার প্রজক্টের এরিয়া কোঅর্ডিনেটর সুব্রত কুমার পাল,চারঘাট এরিয়া কোঅর্ডিনেটর আশরাফুল ইসলাম, প্রভাষক এসএম মোজাম্মেল, কামরুজ্জামান, বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাসহ বিভিন্ন ইউনিয়নের মহিলা মেম্বার উপস্থিত ছিলেন।