নড়াইলে নানান আয়োজনের মধ্য দিয়ে এস এম সুলতানের ৯২তম জন্মবার্ষিকী পালিত

৫:২৪ অপরাহ্ণ | বুধবার, আগস্ট ১০, ২০১৬ খুলনা, দেশের খবর

সৈয়দ খায়রুল আলম, নড়াইল প্রতিনিধি: নড়াইলে বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে বিশ্ব বরেণ্য চিত্র শিল্পী এস এম সুলতানের ৯২তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে এস এম সুলতান ফাউন্ডেশন ও জেলা প্রশাসনের উদ্যোগে আজ বুধবার সকালে কোরআনখানি, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, শিল্পীর কবরে পুষ্পমাল্য অর্পণ, আলোচনা সভা, দোয়া মাহফিল ও পুরষ্কার বিতরণ করা হয়।

shilpi

সকালে জেলা প্রশাসন, এম এম সুলতান ফাউন্ডেশন, নড়াইল প্রেসক্লাব সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শিল্পীর কবরে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে শিশুস্বর্গ মিলনায়তনে জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফের সভাপতিত্বে বক্তৃতা করেন পিআইবির পরিচালক (অধ্যয়ন ও প্রশিক্ষণ) জাহাঙ্গীর হোসেন, এসএম সুলতান বেঙ্গল চারুকলা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ অশোক কুমার শীল, অবসরপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা ইউসুফ আলী, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবীর টুকু প্রমুখ।

sordha

এছাড়া আগামী ২৯ থেকে ৩১ আগস্ট তিন দিন ব্যাপী সুলতান উৎসব এবং ১ সেপ্টেম্বর এস এম সুলতান ফাউন্ডেশনের উদ্যোগে চিত্রা নদীতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

এস এম সুলতান ১৯২৪ সালের ১০ আগস্ট নড়াইলের মাছিমদিয়ায় জন্ম গ্রহণ করেন। স্বাধীনতা পদক ও একুশে পদক সহ অসংখ্য পদকে ভূষিত বরেণ্য এই শিল্পী ১৯৯৪ সালের ১০ অক্টোবর শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

Loading...