মঠবাড়িয়ায় জোয়ারের ও বৃষ্টির পানির মধ্যে চলছে কলেজের ক্লাশ

১১:২৩ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, আগস্ট ১১, ২০১৬ দেশের খবর, বরিশাল

এস এম আকাশ, মঠবাড়িয়া প্রতিনিধি: উপজেলার মিরুখালী কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের দুর্ভোগ যেন নিত্য দিনের সঙ্গী হয়েছে। বর্তমান বর্ষা মৌসুমে পার্শ্ববর্তী খালে জোয়ার হলেই পানি ঢুকে যায় কলেজ ভবনে। আর বৃষ্টি নামলে জরাজীর্ণ টিনের চালা দিয়ে পড়া পানিতে ভিজে একাকার হয়ে যায় শিক্ষক, শিক্ষার্থী ও আসবাবপত্র।

bosha

২০০০ইং সালে প্রতিষ্ঠিত মিরুখালী কলেজটিতে দীর্ঘ ১৬ বছরেও নির্মিত হয়নি কোন পাঁকা ভবন। সরেজমিনে দেখা গেছে, প্রতিষ্ঠাকালিন টিনের একমাত্র ভবনটির এখন ভগ্ন দশা চলছে। যে কোন সময় দুর্ঘটনার কারন হতে পারে কলেজ ভবনটি। একঝাঁক তরুন মেধাবী শিক্ষক দ্বারা পরিচালিত মিরুখালী কলেজটির ভাল ফলাফলের জন্য উপজেলায় ব্যাপক সুনাম রয়েছে। কয়েক বছর পূর্বে স্থানীয় সংসদ সদস্য ডাঃ রুস্তুম আলী ফরাজি জেলা পরিষদ থেকে কিছু অনুদান এনে দিলে তা দিয়ে ৩ কক্ষ বিশিষ্ট একটি পাঁকা অবকাঠামো দাড় করানো হলেও তার দরজা, জানালা ও ছাদ এখনও হয়নি।

কলেজের ব্যবসায় শিক্ষা বিভাগের প্রভাষক ডাঃ মোঃ আবদুল হক সময়ের কণ্ঠস্বরকে জানান, সমসাময়িক অনেক কলেজেই পাঁকা ভবন নির্মিত হলেও মিরুখালী কলেজে কোন পাঁকা ভবন হয়নি। বর্তমানে একটি পাঁকা ভবন একান্ত প্রয়োজন।

Loading...