সংবাদ শিরোনাম
  • আজ ২৪শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

বিশ্বের সব তারকাদের পেছনে ফেলে সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া অভিনেতা ‘দ্য রক’!

৪:০৭ অপরাহ্ণ | শুক্রবার, আগস্ট ২৬, ২০১৬ বিনোদন, স্পট লাইট

বিনোদন ডেস্ক – ইউনিভার্সিটি অব মিয়ামি দলের হয়ে খেলেছেন ফুটবল, খেলেছেন কানাডিয়ান ফুটবল লিগে ও ‘ক্যালগারি স্ট্যাম্পেডার্স’ দলের হয়ে। তার পর ক্যারিয়ারের গতিপথ পাল্টে হয়ে উঠলেন ‘ডব্লিউডব্লিউই’র ‘প্রো-রেসলার’। নিজের খেলোয়াড়ি জীবনে অত্যন্ত সফল ‘দ্য রক’ এর পর পা রাখলেন হলিউডের রুপালি পর্দার দুনিয়ায় এবং স্বভাবতই সেখানেও রেখে যাচ্ছেন নিখুঁত সাফল্যের ছাপ।

‘দ্য মমি রিটার্নস’ দিয়ে হলিউড যাত্রা শুরু করা এই অভিনেতা এরপর অভিনয় করেন ‘দ্য স্করপিয়ন কিং’-এ। হালের হলিউড অ্যাকশন সিনেমার অন্যতম আকর্ষণ, বর্তমানে হলিউডের সবচেয়ে দামি এই অভিনেতা অভিনয় করেছেন ‘দ্য টুথ ফেয়ারি’ এবং ‘দ্য গেইম প্ল্যান’-এর মতো শিশুতোষ সিনেমাগুলোতেও।

রেসলিংয়ে যেমন সবাইকে কুপোকাত করেছেন, তেমনি অভিনয়ের মাঠেও নিজের শ্রেষ্ঠত্ব প্রমাণ করেছেন ‘দ্য রক’। বিশ্বের সবচেয়ে বেশি পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেতাদের তালিকায় বর্তমানে শীর্ষে রয়েছেন ‘দ্য রক’ খ্যাত ডোয়াইন জনসন।

সম্প্রতি বিশ্বের প্রসিদ্ধ বিজনেস ম্যাগাজিন ফোর্বস-এর একটি জরিপে প্রকাশ পেয়েছে এ তথ্য। ২০১৫ জুন থেকে ২০১৬ জুন পর্যন্ত সময়ে বিশ্বের সব তারকাদের আয়ের জরিপ থেকে এ তালিকা তৈরি করা হয়।

ডোয়াইন জনসনের আয়ের বেশির ভাগই এসেছে ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস ফ্র্যাঞ্চাইজির সিনেমা থেকে। এছাড়া তার সান আন্দ্রিয়াস, এইচবিও চ্যানেলে ‘বেলার্স’ এবং বেওয়াচ সিনেমার মাধ্যমে ৬৪ মিলিয়ন মার্কিন ডলার আয় করেছেন তিনি। তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছেন জ্যাকি চ্যান। তার আয় ৬১ মিলিয়ন মার্কিন ডলার। দ্য মার্শান সিনেমার কল্যাণে ম্যাট ডেমন রয়েছেন তালিকার তৃতীয় অবস্থানে। ৫৫ মিলিয়ন মার্কিন ডলার আয় করেছেন তিনি। ৫৩ মিলিয়ন এবং ৪৮ মিলিয়ন মার্কিন ডলার আয় করে তালিকার চতুর্থ এবং পঞ্চম স্থানে জায়গা করে নিয়েছেন টম ক্রুজ এবং জনি ডেপ।

The-Rock

৪৩ মিলিয়ন মার্কিন ডলার আয় করে বেন অ্যাফ্লেক রয়েছেন তালিকার ষষ্ঠ স্থানে। সপ্তম স্থানে রয়েছেন ভিন ডিজেল। ফিউরিয়াস সেভেন সিনেমা খ্যাত এ অভিনেতার আয় ৩৫ মিলিয়ন মার্কিন ডলার।

বলিউড অভিনেতাদের মধ্যে শীর্ষে এবং তালিকায় অষ্টম স্থানে রয়েছে শাহরুখ খান। ৩৩ মিলিয়ন মার্কিন ডলার আয় করেছেন তিনি। একই আয় নিয়ে শাহরুখের সঙ্গে যৌথভাবে অষ্টম স্থানে রবার্ট ডাউনি জুনিয়র। ৩১.৫ মিলিয়ন মার্কিন ডলার আয় নিয়ে হলিউড অভিনেতা ব্র্যাড পিটের সঙ্গে যৌথভাবে নবম স্থানে রয়েছেন অক্ষয় কুমার। অ্যাডাম স্যান্ডলার এবং মার্ক ওয়ালবার্গ যৌথভাবে আছেন দশম স্থানে। তাদের আয় ৩০ মিলিয়ন মার্কিন ডলার।

অন্যদিকে তালিকার শীর্ষ ২০ জন অভিনেতার মধ্যে জায়গা পেয়েছেন বলিউড অভিনেতা সালমান খান এবং অমিতাভ বচ্চন। ২৮.৫ মিলিয়ন মার্কিন ডলার আয় নিয়ে সালমান রয়েছেন ১৪তম স্থানে এবং আমিতাভের অবস্থান ১৮তম। তার আয় ২০ মিলিয়ন মার্কিন ডলার।

এছাড়া শীর্ষ ২০ জনের তালিকায় আরো রয়েছেন- লিওনার্দো ডিক্যাপ্রিও (২৭ মিলিয়ন মার্কিন ডলার), ক্রিস প্যাট (২৬ মিলিয়ন মার্কিন ডলার), উইল স্মিথ (২০.৫ মিলিয়ন মার্কিন ডলার), ম্যাথিউ ম্যাকনহেই (১৮ মিলিয়ন মার্কিন ডলার) এবং হ্যারিসন ফোর্ড (১৫ মিলিয়ন মার্কিন ডলার)।