লামার মানুষ অনেক ভালো, তাই আমি বারবার ছুটে আসি- পার্বত্য প্রতিমন্ত্রী

৭:৩১ অপরাহ্ণ | শনিবার, সেপ্টেম্বর ৩, ২০১৬ চট্টগ্রাম, দেশের খবর

sd


এস.কে খগেশপ্রতি চন্দ্র খোকন,লামা (বান্দরবান) প্রতিনিধি:

লামার মানুষ অনেক ভালো। তাই আমি বারবার ছুটে আসি আপনাদের কাছে। লামা উপজেলায় যেখানে সমস্যা সেখানেই ছুটে গিয়ে সমস্যা সমধান করে যাচ্ছি। তাই লামার মানুষ বারবার আমাকে ভোট দিয়ে এলাকার উন্নয়ন করার সুযোগ দিয়ে যাচ্ছে। তিনি আরো বলেন, আপনারা(অভিভাবক) আপনাদের প্রতিটি সন্তানদের বিদ্যালয়ে পাঠান। আপনার সন্তানটি সুশিক্ষায় শিক্ষিত হলে এ দেশ ও জাতির কল্যাণে কাজ করতে পারবে।

শিক্ষার জন্য দরকার হলে আমি প্রয়োজনে সবার কাছে ভিক্ষা খোঁজব। তবুও আপনার সন্তানদের স্কুলে পাঠান। গত ৩সেপ্টেম্বর শনিবার সকাল ১১টায় লামা পৌরসভা কার্যালয়ে আয়োজিত ভিজিএফ কর্মসূচীর আওতায় খাদ্যশস্য (চাল) বিতরণ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জিপিএ-৫ প্রাপ্ত ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এ কথা বলেন।

ভিজিএফ অনুষ্ঠানে লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বাবু বীর বাহাদুর উশৈসিং এমপি। এ সময় আরো উপস্থিত ছিলেন, বান্দরবান অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দিদারে আলম মো. মাকসুদ চৌধুরী, সহকারী পুলিশ সুপার অর্ণিবান চাকমা, লামা সাব জোনের কমান্ডার মেজর শাহ নূর, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মো. ইসমাইল, লামা উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদ, আওয়ামী নেতা মোজাম্মেল হক বাহাদুর, আবু মূসা ফারুকী, বাথোয়াইচিং মার্মা সহ প্রমূখ।

অনুষ্ঠানে লামা পৌরসভার ১হাজার ৫৪০ জন দরিদ্র ও অসহায় দুঃস্থ পরিবারে মাঝে ভিজিএফ খাদ্যশস্য, লামা পৌরসভা থেকে বিভিন্ন স্কুলে দেয়া খন্ডকালীন ৫জন শিক্ষককে বেতন ও লামা পৌর এলাকায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পিএসসি, জেএসসি, জেডিসি, এসএসসি ও দাখিল পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ৮৫জনকে ছাত্র-ছাত্রীকে সংবর্ধনা প্রদান করা হয়।

প্রধান অতিথি প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, যারা ধর্মের নামে জঙ্গীবাদ, সন্ত্রাস, নাশকতা, বিভিন্ন ধর্মালম্বী মানুষকে হত্যা করে তারা দেশ ও জাতির শক্র। সকলে ঐক্যবদ্ধ হয়ে এসব জঙ্গীবাদ, সন্ত্রাস, নাশকতা সৃষ্টিকারী ও এদের মদদ দাতাকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। এসময় তিনি লামা উপজেলার জন্য ২ কোটি টাকা ব্যয়ে বাস টার্মিনাল নির্মাণ, লামা মহিলা কলেজ প্রতিষ্ঠা ও জিপিএ-৫ প্রাপ্তদের মিষ্টি খেতে ১লাখ টাকা অনুদান ঘোষণা করেন।