লোহাগড়ার এম এ হক কারিগরি ও বানিজ্যিক কলেজ ভয়াবহ জলাবদ্ধতার কবলে

১:২৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৮, ২০১৬ খুলনা, দেশের খবর

সৈয়দ খায়রুল আলম, নড়াইল প্রতিনিধি: নড়াইলের লোহাগড়ায় পৌর এলাকাসহ বিভিন্ন ইউনিয়নের শিক্ষা প্রতিষ্ঠানে বিরামহীন বর্ষনের ফলে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। জলাবদ্ধতার কবলে পড়ে সীমাহীন দুর্ভোগ পোহাচ্ছে ওই এলাকার একাধিক প্রতিষ্ঠানের কয়েকশ শিক্ষার্থী।lohagara-pic-01

জানা গেছে, পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় প্রতিবছর বৃষ্টির মৌসুমে বিশেষ করে উপজেলার একমাত্র কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান লোহাগড়া এম,এ হক কারিগরি ও বানিজ্যিক মহাবিদ্যালয়টির চত্তরে চরম জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। ফলে ওই প্রতিষ্ঠানের শিক্ষা কার্যক্রম চরমভাবে ব্যহত হচ্ছে।

প্রভাষক কাজী গোলাম মোস্তফা জানান, কলেজ চত্তর জায়গাটি নিচু হওয়ায় সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতার সৃষ্টি হয়। পানি অপসারনের কোন ব্যবস্থা না থাকায় কলেজে যাতায়াতে সমস্য হচ্ছে। ফলে বর্ষা মৌসুমে শিক্ষার্থীর উপস্থিতি কমে যায়।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. শফিকুল ইসলাম বলেন, “বৃষ্টির পানি জমে দুর্গন্ধ ছড়াচ্ছে। ফলে পানি দুষিত হয়ে পানিবাহিত রোগ ব্যাধি ছড়াচ্ছে শিক্ষার্থীদের মাঝে। পচাঁপানির মধ্যে দিয়ে শিক্ষার্থীরা কলেজে আসতে অনিহা প্রকাশ করছে। তিনি আরও বলেন, কলেজের কারিগরি শিক্ষার মান উন্নয়নের লক্ষে কালেজের চত্তরে মাটি ভরাট করা প্রয়োজন”।