ঝিনাইদহে ভ্রাম্যমান আদালতের অভিযান : ৩টি প্রতিষ্ঠানকে জরিমানা

৪:১৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৮, ২০১৬ খুলনা, দেশের খবর

আরাফাতুজ্জামান, ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহ শহরের গীতাঞ্জলী সড়কের আলিফ ফুড প্রোডাক্টস অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী ও খাবারে রং মেশানোর অপরাধে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এছাড়াও একই অপরাধে চাকলাপাড়ার ২ টি প্রতিষ্ঠানে জরিমানা করা হয়। আজ বৃহস্পতিবার বেলা ১২ টায় এ অভিযান চালায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রট সোহেল সুলতান জুলকার নাইন কবির।

jorimana

ভ্রাম্যমান আদালত সুত্রে জানা যায়, দীর্ঘদিন যাবত আলিফ ফুড প্রোডাক্টস অস্বাস্থ্যকর, নোংরা পরিবেশে খাবার তৈরী ও খাবারে রং মেশানে হচ্ছিল। জেলা প্রশাসন এমন গোপন সংবাদের ভিত্তিতে আজ বৃহস্পতিবার বেলা ১২ টার দিকে সেখানে অভিযান চালিয়ে হাতে নাতে আটক করে রং মেশানো খাবার তৈরী ও নোংরা পরিবেশ দেখতে পাই। পরে আদালত বসিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২ ও ৫৩ ধারা মোতাবেক ৭ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া চাকলাপাড়ার কুমারখালী দধি ভান্ডারে একই অপরাধে ৩ হাজার এবং শ্যামল ঘোষের খাবার হোটেলে ১ হাজার টাকা জরিমানা করে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল সুলতান জুলকার নাইন কবীর বিষয়টি নিশ্চিত করে সময়ের কণ্ঠস্বরকে বলেন, জেলার যেকোন স্থানে খাবারে যদি ভেজাল দেওয়া হয় তবে ভ্রাম্যমান আদালতে তার উপযুক্ত শাস্তি দেওয়া হবে এবং এ অভিযান অব্যাহত থাকবে।