সুন্দরবনে বাঘের সাথে লড়াই করে জীবিত ফিরে আসা জেলেকে নিয়ে তোলপাড়

১:২৭ পূর্বাহ্ণ | মঙ্গলবার, সেপ্টেম্বর ২০, ২০১৬ খুলনা, দেশের খবর, স্পট লাইট

খুলনা প্রতিনিধি-

সুন্দরবনে গোলাম বারী (৪০) নামের এক জেলে মাছ ধরতে গিয়ে বাঘের সাথে লড়াই করে জীবিত ফিরে এসেছেন। তিনি খুলনার কয়রা উপজেলার গোলখালী গ্রামের সোহরাব ঢালীর ছেলে।

52665বন বিভাগ সূত্রে জানা গেছে, গত রোববার দুপুর একটার দিকে সুন্দরবনের কাছিকাটা এলাকার ভাইজোড়া খালে মাছ ধরার সময় বাঘ তার উপর আক্রমণ করে। এ সময় হিংস্র বাঘ তার ডান কামড়ে হাত ক্ষত-বিক্ষত করে। সুকৌশলে সে বাঘের সাথে লড়াই করে বেঁচে আসে। তার সাথে থাকা সঙ্গীরা তাকে আহত অবস্থায় উদ্ধার করে শ্যামনগর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

সুন্দরবনের কোবাদক স্টেশন কর্মকর্তা মো. নুর আলম বলেন, তার স্টেশন হতে পারমিট নিয়ে সে সুন্দরবনে মাছ ধরতে গিয়ে বাঘের আক্রমণে আহত হয়।

বাঘের আক্রমণে আহত গোলাম বারী বলেন, মাছ ধরার সময় হঠাৎ পেছন থেকে বাঘ তার উপর আক্রমণ করে। তারপর সাহসি ভূমিকা নিয়ে বাঘের গলা চেপে ধরলে বাঘ তাকে ছেড়ে দিয়ে চলে যায়। তার চিৎকারে পার্শ্বে থাকা রবিউল, শফি মোড়ল, তার ভাই গোলাম রসুল তাৎক্ষণিক তাকে আহত অবস্থায় উদ্ধার করে দীর্ঘ ৪/৫ ঘণ্টার পথ অতিক্রম করে লোকালয়ে নিয়ে এসে তাকে চিকিৎসার ব্যবস্থা করে।

এদিকে গোলাম বারীর বাঘের সাথে লড়াই করে ফিরে আসার খবর চারদিকে ছড়িয়ে পড়ায় তোলপাড়ের সৃষ্টি হয়েছে। তাকে দেখতে অনেকেই তার বাড়িতে ভিড় করছেন বলে ডানা গেছে।