একযোগে দেশের ৬৪ জেলায় আসছে ‘পৌনঃপুনিক’

বিনোদন প্রতিবেদক, সময়ের কণ্ঠস্বর- কিংশুক ভট্টাচার্যের রচনা এবং খন্দকার সুমন এর চিত্রনাট্য-পরিচালনায় নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘পৌনঃপুনিক’ প্রদর্শিত হতে যাচ্ছে দেশের ৬৪ জেলায়। বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে আগামী ২ অক্টোবর থেকে ৮ অক্টোবর সপ্তাহব্যাপী ‘বাংলাদেশ স্বল্পদৈর্ঘ্য ও প্রামাণ্য চলচ্চিত্র উৎসবে’ স্থান পেয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি।

unnamedআগামী ৫ অক্টোবর বিকেল চারটায় দেশের সবগুলোজেলার শিল্পকলা একাডেমি মিলনায়তনে প্রদর্শিত হবে চলচ্চিত্রটি। সমাজের অবদমিত অধ্যায়ের অস্পৃশ্য নারীর দ্রোহ ও শেকল ভাঙ্গার অদম্য সাহস, স্বপ্ন, লড়াই এবং হেরে গিয়ে যাপিত জীবনের পুনরাবৃত্তির ঘটনা প্রবাহ নিয়ে নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘পৌনঃপুনিক’।

আইডিয়া এক্সচেঞ্জ এর প্রযোজনায় এবং মোশন ভাস্করের সৃজনশীলতায় ‘পৌনঃপুনিক’ চলচ্চিত্রে অভিনয় করেছেন আইনুন পুতুল, রানী সরকার, ফজলুল হক, ফারজানা, রওশন আরা মুক্তি, মিতু রহমান, ফারজানা রুমি এবং মানিক বাহার। চিত্রগ্রহণে বিদ্রোহী দীপন, সংগীতে মাহমুদ হায়াৎ অর্পন এবং সম্পাদনায় ছিলেন সাইফ রাসেল।

গত ১৬ সেপ্টেম্বর ‘সিয়াটল দক্ষিণ এশীয় চলচ্চিত্র উৎসব-২০১৬’ এর ১১তম আসরের উদ্বোধনী অনুষ্ঠানে বেলভিউ আর্ট মিউজিয়ামে প্রদর্শিত হয়েছে “পৌনঃপুনিক”।