আশুলিয়া থেকে ৬১১টি পাখিসহ আটক-১

সাভার প্রতিনিধি: আশুলিয়া থেকে বিপুল পরিমান বন্য পাখিসহ এক ব্যক্তিকে আটক করেছে ঢাকা বন বিভাগ কর্তৃপক্ষ। আটকের বিরুদ্ধে বন্য প্রাণী সংরক্ষণ আইনে একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে। আটকের নাম লাল মিয়া (৩৮)। সে শেরপুর জেলার গোবিন্দগঞ্জ এলাকার আফাজ উদ্দিনের ছেলে।

pakhi

আশুলিয়ার জিরাবো এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে পাখিসহ লাল মিয়াকে আটক করা হয় বলে জানান ঢাকা বন বিভাগের বন সংরক্ষণ কর্মকর্তা অসিত রঞ্জন। তিনি আরও জানান, উত্তরবঙ্গ থেকে একটি চক্র বাসে করে বিপুল পরিমান বন্য পাখি নিয়ে ঢাকায় আসছে এমন গোপন সংবাদের ভিত্তিতে আশুলিয়ার জিরবো এলাকায় অভিযান চালানো হয়। জিরাবো এলাকায় বন বিভাগের কর্মকর্তা পৌছানোর আগেই চক্রটি বাস থেকে পাখিগুলো নামিয়ে ফেলে এবং একটি টং দোকানে পাখিগুলো লুকিয়ে রাখার চেষ্টা চালায়।

এ সময় বন বিভাগের কর্মকর্তারা ওই টং দোকান থেকে ৩০০টি মুনিয়া, ৮০টি টিয়া, ২৩০টি তোতা ও ১টি ময়নাসহ ৬১১টি পাখি জব্দ করে। এবং লাল মিয়া নামের এক ব্যক্তিকে আটক করে।

বন বিভাগের এই কর্মকর্তা আরও জানান, আটক লাল মিয়ার বিরুদ্ধে বন্য প্রাণী সংরক্ষণ আইনে একটি মামলা দায়ের করা হবে। এছাড়া আটক ব্যক্তি পাখি প্রচারকারী চক্রের দালাল বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে বলেও যোগ করেন এই কর্মকর্তা।