তিন দেশ সফর শেষে আজ ফিরছেন প্রধানমন্ত্রী, সংবর্ধনা দিতে প্রস্তুত আ.লীগ

সময়ের কণ্ঠস্বর – যুক্তরাজ্য, কানাডা ও যুক্তরাষ্ট্রে দুই সপ্তাহব্যাপী সফর শেষে শুক্রবার বিকেলে দেশে ফিরবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ‘প্ল্যানেট ৫০-৫০ চ্যাম্পিয়ন’ ও ‘এজেন্ট অব চেঞ্জ অ্যাওয়ার্ডে’ভূষিত হওয়ায় তাকে সংবর্ধনা দেয়ার প্রস্তুতি চলছে আ’লীগৈ। বিমানবন্দর থেকে গণভবনে ফেরার সময় তাকে সংবর্ধনা দেওয়া হবে।

রাষ্ট্র পরিচালনায় দক্ষতা ও নারীর ক্ষমতায়নে অবদানের স্বীকৃতি হিসেবে যুক্তরাষ্ট্রে ‘প্ল্যানেট ৫০-৫০ চ্যাম্পিয়ন’ ও ‘এজেন্ট অব চেঞ্জ অ্যাওয়ার্ডে’ভূষিত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাকে সংবর্ধনা দিতে ১০ দিন ধরে দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফসহ জ্যেষ্ঠ নেতারা সংগঠনের বিভিন্ন ইউনিটের নেতাদের সঙ্গে দফায় দফায় বৈঠক করছেন।

রাজধানী ছাড়াও ঢাকার পার্শ্ববর্তী জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতা ও সংসদ সদস্যদের সঙ্গে আলাদা বৈঠক করা হয়েছে। বৈঠকে সর্বশক্তি দিয়ে এ সংবর্ধনা আয়োজন সফল করার জন্য কেন্দ্র থেকে নির্দেশ দেওয়া হয়েছে।

hasina-pm

প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানানো ও সংবর্ধনা দিতে আওয়ামী লীগ বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত জাতীয় পতাকা, ফুল, ব্যানার, ফেস্টুনসহ সড়কের দুই পাশে অবস্থান নেওয়ার জন্য জনগণের প্রতি অনুরোধ জানিয়েছে। এদিকে সংবর্ধনা অনুষ্ঠান সফল করার জন্য আওয়ামী লীগ এবং এর অঙ্গ, সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠন ব্যাপক প্রস্তুতি নিয়েছে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ বলেন, মহানগর দক্ষিণের অর্ধলক্ষাধিক নেতা-কর্মী রাস্তায় দুই পাশে দাঁড়িয়ে শেখ হাসিনাকে শুভেচ্ছা জানাবেন। এজন্য প্রতিটি এলাকায় প্রস্তুতি সভা করা হয়েছে।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের প্রতিটি থানা, ওয়ার্ড ও ইউনিয়ন, সহযোগী, ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোর নেতা-কর্মী ও সর্বস্তরের জনগণকে যথাসময়ে এই কর্মসূচিতে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।