পাতলা চোখের ভ্রু ঘন করার কিছু কার্যকরী ঘরোয়া উপায়

ভ্রু

আফসানা নিশি, লাইফস্টাইল কন্ট্রিবিউটার, সময়ের কণ্ঠস্বর। অনেক মানুষ অফসোস করে তাদের ভ্রু পাতলা। কোন সাজে ভাল লাগে না চোখ জোড়া। আসলে ভ্রু সুন্দর না হলে মুখের সৌন্দর্য যেনো নষ্ট হয়ে যায়। বিভিন্ন ধরণের কসমেটিক্স পণ্য ব্যবহার করে হাপিয়ে গেছেন তবুও ভ্রু ঘনো হয় না। তবে এবার বাড়িতে কিছু প্রাকৃতিক জিনিস দিয়ে চেষ্টা করে দেখুন। কথা দিচ্ছি কষ্ট বিফলে যাবে না।

১।ক্যাস্টার অয়েল: ক্যাস্টার অয়েল যেমন নতুন চুল গজাতে সাহায্য করে তেমনি নতুন ভ্রু গজাতেও সাহায্য করে। তুলায় করে ক্যাস্টার অয়েল নিয়ে ভ্রুতে লাগান। আঙ্গুল দিয়ে ২-৩ মিনিট ম্যাসাজ করুন। ৩০ মিনিট অথবা সারা রাত রেখে দিন। হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। কিছু দিন ব্যবহারে পরিবর্তন দেখতে পাবেন।

২।নারিকেল তেল: নারিকেল তেলে আছে ভিটামিন ‘এ’ এবং আয়রণ যা নতুন চুল গজাতে সাহায্য করে। কয়েক ফোঁটা গরম নারিকেল তেল হাতের আঙ্গুলে লাগিয়ে ভ্রুতে লাগান। কয়েক মিনিট ম্যাসাজ করুন এবং সারারাত রেখে দিন। সকালে গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।ফলাফল পেতে প্রতিদিন ব্যবহার করুন ২ মাস।

৩।অলিভ অয়েল: অলিভ অয়েল ভ্রু গজাতে অনেক কার্যকারি। ঘুমাতে যাওয়ার আগে গরম অলিভ অয়েল ৫ মিনিট ভ্রুতে ম্যাসাজ করুন। সারা রাত রেখে সকালে গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। অন্য ভাবে ১ চা চামচ অলিভ অয়েলের সাথে কয়েক ফোটা মধু মিশিয়ে ২-৩ মিনিট ভ্রুতে ম্যাসাজ করুন। ৩০ মিনিট রেখে গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।

৪।ডিমের কুসুম: ১ টা ডিমের কুসুম নিয়ে ভাল করে বিট করতে হবে।ডিমের কুসুম যখন অনেক ফেনা হয়ে যাবে তখন সেটা ভ্রুতে লাগান। ৩০ মিনিট রেখে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।ডিম ভ্রুতে প্রোটিন যোগাবে ও নতুন ভ্রু গজাবে।

৫।পেয়াজের রস: দ্রুত চুল লম্বা করতে পেয়াজের রস যেমন উপকারি তেমন নতুন ভ্রু গজাতে চমৎকার কাজ করে পেয়াজের রস। ১ টি ছোট পেয়াজ পানি বাদে বেটে নিন। ভাল করে রসটুকু ছেকে নিয়ে তুলার সাহায্যে ভ্রুতে লাগান। ৫ মিনিট ম্যাসাজ করুন ও শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

অবশ্যই আপনার দৈনন্দিন ব্যবহৃত ফেস ক্লিনজার ব্যবহার করুন না হলে চোখ জ্বালা করবে। ফলাফল পেতে কয়েক সপ্তাহে প্রতিদিন ব্যবহার করুন।

৬।মেথি: অবাক হচ্ছে তো যে মেথি কিভাবে নতুন ভ্রু গজাবে। মেথিতো চুল সিল্কি করে, নতুন চুল গজায় না। অবাক হলেও সত্যি যে নতুন ভ্রু গজাতে মেথি অনেক কার্যকরি। অল্প পানিতে ১ চা চামচ মেথি ৫ ঘন্টা ভিজিয়ে রাখুন। মেথি ভাল করে পেস্ট করে নিন। ঘুমাতে যাওয়ার আগে এই মেথি পেষ্ট ভ্রুতে লাগান। সকালে গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।সপ্তাহে ২-৩ বার করে টানা ২ মাস ব্যবহার করুন।