বিপিএলের চতুর্থ আসরে ক্রিকেটারদের নিলাম আজ

স্পোর্টস আপডেট ডেস্ক – আজ বিপিএলের চতুর্থ আসরে ক্রিকেটারদের নিলাম। রাজধানী একটি পাঁচ তারকা হোটেলে সন্ধ্যা সাড়ে ৬টায় ১৪৫ জন দেশি ও ১৬৮ জন ক্রিকেটার নিলামে উঠবে। বিপিএলের এই আসরে অংশ নিচ্ছে সাতটি দল। তৃতীয় আসরে অংশ নেয়া সিলেট সুপার স্টারস এবার বাদ পড়েছে বিসিবির সঙ্গে নানা চুক্তি ভঙ্গের অভিযোগে। তবে ফের বিপিএলে নতুন নাম নিয়ে এই আসরে যাত্রা শুরু করছে খুলনা ও রাজশাহী। অবশ্য এই নিলাম অনুষ্ঠান শুধুই আনুষ্ঠানিকতাই বাকি।

কারণ এরই মধ্যে মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, ক্রিস গেইল, শহীদ আফ্রিদি ও কুমার সাঙ্গাকারাদের মতো তারকা ক্রিকেটাররা নিলামের আগেই দল নিশ্চিত করেছেন। এমনকি নতুন পুরানো সব দলই এরই মধ্যে বেশ কয়েকজন দেশি-বিদেশি ক্রিকেটারকেও দলে চুক্তিবদ্ধ করেছে।

bpl-nilam

শুধু তাই নয় দেশি ক্রিকেটারদের তালিকা থেকে সাত ‘এ প্লাস’ ক্রিকেটার এরই মধ্যে নিজেরা স্বাধীন ভাবে দল বেছে নেয়ার সুযোগ পেয়েছে বলে নিশ্চিত করেছে বিপিএল গভর্নিং কাউন্সিল। সেই সঙ্গে নতুন নিয়ম অনুসারে পুরানো পাঁচটি দল শেষ আসরে খেলা ২ জন করে ১০ ক্রিকেটারকে দলে রেখে দিয়েছেন। যে কারণে মোট ১৭ জন দেশি তারকা ক্রিকেটার থাকবেন না এই নিলামে। বিপিএল গভর্নিং কাউন্সিলের পক্ষ থেকে আরো জানানো হয়েছে এরই মধ্যে ৩৮ জন বিদেশি ক্রিকেটারও দল নিশ্চিত করেছে নিলামের আগেই।

আগামী ৪ঠা নভেম্বর থেকে মাঠে গড়াবে বিপিএলের চতুর্থ আসর। তৃতীয় আসরে না থাকলেও চতুর্থ আসর থেকে ফিরছে খুলনা ও রাজশাহী। গতকাল রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে খুলনার নতুন ফ্র্যাঞ্চাইজি দলের অনুষ্ঠানিক যাত্রা শুরু করেছে জেমকন গ্রুপ। বিপিএলের প্রথম আসরে খুলনা রয়েল বেঙ্গল নামে অংশ নিলেও চতুর্থ আসরে খুলনা টাইটন নামে অংশ নেবে। এরই মধ্যে দলটির অধিনায়ক হিসেবে মাহমুদুল্লাহ রিয়াদ ও কোচ হিসেবে স্টুয়ার্ট ল এর নামও ঘোষণা করা হয়েছে অনুষ্ঠানে।