বিতর্ক ছাপিয়ে আজ বাংলাদেশ সফরে আসছে ইংল্যান্ড, সফর মিস করছেন অ্যান্ডারসন

স্পোর্টস আপডেট ডেস্ক – আগামী অক্টোবরে বাংলাদেশের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজটা মিস করতে যাচ্ছেন জেমস অ্যান্ডারসন। কাঁধের ইনজুরিতে ভুগছেনে এই ইংলিশ পেসার। যা সেরে উঠতে পারেননি এখনও। এদিকে বাঁ অ্যাঙ্কেলে পাওয়া ইনজুরির কারণে বাংলাদেশ সফরের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ থেকে ছিটকে পড়েছেন পেসার মার্ক উডও। পরে টেস্ট সিরিজটাও হয়তো খেলা হবে না উডের। যদিও দুই পেসারেরই ফিটনেস রিভিউ করবে ইসিবির মেডিক্যাল টিম। তাদের বদলে ওয়ানডে দলে ডাক পেয়েছেন স্টিভেন ফিন। আর টেস্ট দলে জ্যাক বল সুযোগ পেয়েছেন।

ইনজুরি, নিরাপত্তা বিতর্ক ছাপিয়ে আজ বাংলাদেশ সফরে আসছে ইংল্যান্ড ক্রিকেট দল। বাংলাদেশ সময় রাত ৮টা ৫ মিনিটে হযরত শাহজালাল (রঃ) আন্তর্জাতিক বিমানবন্দরে নামার কথা ইংল্যান্ড দলের। বাংলাদেশ সফরে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলবে ইংলিশরা। তার আগে আগামী ৩ অক্টোবর ফতুল্লায় একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা। ৭ অক্টোবর শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

eng

নিয়মিত অধিনায়ক এউইন মরগান না আসায় ইংল্যান্ড ওয়ানডে দলের নেতৃত্ব দিবেন জস বাটলার। আর টেস্ট দলের নেতৃত্বে থাকছেন অ্যালিস্টার কুক।

কিছুদিন আগে এই অ্যান্ডারসনই বলেছিলেন, যে কোনো ক্রিকেটারের জন্যই মাত্র দু’মাসের মধ্যে সাতটি টেস্ট খেলা অনেক ঝক্কির ব্যাপার। আর ৩৪ বছর বয়সী অ্যান্ডারসন মনে করেন এই বয়সে টানা এতগুলো টেস্ট খেলতে তার আরো বেশি পরিচর্যা দরকার। গত জুলাইয়ে পাকিস্তানের বিপক্ষে লর্ডস টেস্টে চোট পাওয়ার পর এখন এই পরিচর্যা তার জন্য খুবই জরুরি, ‘নি:সন্দেহে এটা যেকোনো খেলোয়াড়ের জন্যই কষ্টকর। ফিট থাকলে অবশ্যই আপনি খেলতে চাইবেন। যে ফরম্যাটই হোক না কেন খেলতে আপনি মুখিয়ে থাকবেন। কিন্তু, একটা সময় আসে যখন বাড়তি পরিচর্যার দরকার হয়। ৩৪ বছর বয়সে আমার নিজের আরো যত্নশীল হওয়া উচিত নিজের প্রতি। সম্ভব হলে ভারতের মাটিতে পাঁচটি টেস্টের পাঁচটিই আমি খেলতে চাই। কিন্তু, সেটা খেলে ফেলা যেকোনো বোলারের জন্যই খুব শক্ত।’