সুন্দরবন বাঁচাও সাইকেল মিছিলে ছাত্রলীগের হামলা অবরুদ্ধ আন্দোলনকারীরা

সময়ের কণ্ঠস্বর ডেস্ক –সুন্দরবন বাঁচানোর দাবিতে সাইকেল মিছিলে ছাত্রলীগের হামলা ও আন্দোলনকারীদের অবরুদ্ধ করে রেখেছে  বলে অভিযোগ করেছেন আন্দোলনকারীরা।

sundorbon

 সুন্দরবন বাঁচানোর দাবিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ নানা পেশাজীবীরা সুন্দরবন বাঁচাও সাইকেল মিছিলের আয়োজন করে। শুক্রবার সকাল ১১টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনার থেকে মিছিলটি শুরু হওয়ার সময় ছাত্রলীগ পুরো শহীদ মিনার এলাকা ঘিরে রাখে। তারা আন্দোলনকারীদের অবরুদ্ধ করে রাখে।আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগের ধ্বস্তাধ্বস্তির ঘটনাও ঘটেছে। ছাত্রলীগ জাতীয় পতাকা হাতে দাঁড়ানো তেল-গ্যাস-বিদ্যুৎ বন্দর ও খনিজ সম্পদ রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদকেও ধাক্কা দিয়ে সরিয়ে দেয় বলে অভিযোগ করেছেন আন্দোলনকারীরা।

 

‘সুন্দরবন বাঁচাও সাইকেল মিছিল’ এর সমন্বয়ক সামান্তা শারমিন বলেন, ‘মিছিল শুরুর সময়ই ক্যাম্পাস ছাত্রলীগ মানববন্ধন শুরু করে। তারা শহীদ মিনার ঘিরে রেখেছে। শহীদ মিনার থেকে নেতা-কর্মীদের বের হতেও তারা বাধা দিচ্ছে। আমরা এখন অবরুদ্ধ অবস্থায় রয়েছি।’

এদিকে সুন্দরবন বাঁচানোর দাবিতে আয়োজিত সাইকেল মিছিলে অংশ নেওয়া নেতাকর্মীদের অবরুদ্ধ করে ছাত্রলীগ শহীদ মিনারে একটি মানববন্ধন করছে। ছাত্রলীগের মানববন্ধনের ব্যানারে লেখা রয়েছে, ‘আমরা রামপাল বিদ্যুৎ কেন্দ্র চাই।’ ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে একটি মিছিল নিয়ে তারা শহীদ মিনারে আসে।