সংবাদ শিরোনাম
  • আজ ৬ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

‘উপকূল এক্সপ্রেস’ লাল-সবুজ বগি সংযুক্তির দাবিতে নোয়াখালীতে মানববন্ধন

১২:০৯ অপরাহ্ণ | সোমবার, অক্টোবর ২৪, ২০১৬ চট্টগ্রাম, দেশের খবর

মোঃ ইমাম উদ্দীন সুমন, নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালী-ঢাকা রেলপথে একমাত্র আন্তঃনগর ‘উপকূল এক্সপ্রেস’ ট্রেনে লাল সবুজ বগি সংযুক্তসহ চার দফা দাবিতে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন-সমাবেশ করেছে নোবিপ্রবি, নোয়াখালী সরকারি কলেজ শিক্ষার্থী ও আমরাই নোয়াখালী সংগঠনের নেতারা। আজ সোমবার এ কর্মসূচি পালন করেন তারা।

bogi

আমরাই নোয়াখালী সংগঠনের যুগ্ম আহ্বায়ক নাঈম সিদ্দিকীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- এসএম শুভ, আবির ছিদ্দিক, আসাদুজ্জামান অভি ও ওয়াসিম জামিল প্রমুখ।

বক্তারা বলেন, প্রায় ৩০ বছর আগে নোয়াখালীতে দুটি ট্রেন দেওয়া হয়। এর মধ্যে একটি আন্তঃনগর ট্রেন ‘উপকূল এক্সপ্রেস’। কিন্তু বর্তমানে ট্রেনটি জেলার মানুষের জন্য মর্মবেদনার কারণ হয়ে দাঁড়িয়েছে। পুরনো আমলের লক্কড়-ঝক্কড় ইঞ্জিন, জরাজীর্ণ কামরা, করুন ব্যবস্থাপনা আর খামখেয়ালিপনার ভারে ন্যুজ এ ট্রেনটি। নোয়াখালীর আন্তঃনগর ট্রেনটিতে ভ্রমণ এখন সম্পূর্ণ ঝুঁকিপূর্ণ। এমন অবস্থায় ইন্দোনেশিয়ান লাল-সবুজ বগি সংযুক্তি, উপকূল এক্সপ্রেসকে ‘গ’ শ্রেণির ট্রেন থেকে ‘ক’ শ্রেণির ট্রেন ঘোষণা করা, ট্রেনের সময়সূচি পুনঃনির্ধারণ করা ও নতুন আরো একটি আন্তঃনগর ট্রেন দেওয়ার দাবি জানান।

উল্লেখিত দাবিগুলো বাস্তবায়নের জন্য সড়ক-পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং নোয়াখালী-৪ আসনের সাংসদ একরামুল করিম চৌধুরীর দৃষ্টি আকর্ষণ করে আন্দোলনকারীরা। পরে একই দাবিতে শিক্ষার্থীরা জেলা প্রশাসক বরাবর স্মরকলিপি দেন। জেলা প্রশাসক বদরে মুনির ফেরদৌস শিক্ষার্থীদের দাবি সম্বলিত স্মারকলিপি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন। তবে এ বিষয়ে শিক্ষার্থীদের তিনি কোনো আশ্বাস না দিলেও বিষয়টি দেখবেন বলে জানান তিনি।

Loading...