প্রধানমন্ত্রীর টুঙ্গিপাড়া সফর স্থগিত

৬:৩০ অপরাহ্ণ | শনিবার, নভেম্বর ৫, ২০১৬ Breaking News, জাতীয়

সময়ের কণ্ঠস্বর- দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গোপালগঞ্জের টুঙ্গিপাড়া সফর স্থগিত করা হয়েছে। আগামীকাল রোববার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানানোর জন্য টুঙ্গিপাড়া যাওয়ার কর্মসূচি ছিল প্রধানমন্ত্রীর। এই সফরে আওয়ামী লীগের নবগঠিত কেন্দ্রীয় নির্বাহী সংসদের নেতাদের প্রধানমন্ত্রীর সঙ্গে থাকার কথা ছিল।

167576_113প্রধানমন্ত্রীর উপ-প্রেসসচিব আশরাফুল আলম খোকন আজ শনিবার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

রীতি অনুযায়ী দলের নতুন কমিটি ঘোষণার পর রাজধানীতে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতি এবং গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিকে শ্রদ্ধা জানানোর রীতি আছে। এবারও বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের মধ্য দিয়ে সাংগঠনিক সফরে বের হওয়ার কথা ছিল আওয়ামী লীগের নতুন কমিটির নেতাদের। কিন্তু আবহাওয়ার কারণে আপাতত পিছিয়ে আসতে হয়েছে বলে জানিয়েছেন নেতারা।

তবে সফরের নতুন তারিখ দ্রুত ঠিক করে জানানো হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ। তিনি জানান, দলকে আরও বেশি গতিশীল করতে সাংগঠনিক সফরে যাবে নবনির্বাচিত এই কমিটি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গত সাড়ে সাত বছরের উন্নয়ন জনগণের সামনে তুলে ধরার পাশাপাশি জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ ও সাম্প্রদায়িক হামলার বিরুদ্ধে জনমত গড়ে তুলবে এই কমিটি।

সাগরে নিন্মচাপের কারণে গত কয়েক দিন ধরেই রাজধানীসহ সারাদেশে বৃষ্টি হচ্ছে। আবহাওয়া অফিস জানিয়েছে, রবিবার নিম্নচাপটি বরিশাল ও চট্টগ্রাম উপকূল দিয়ে বাংলাদেশ অতিক্রম করতে পারে। তবে এই বৃষ্টি অব্যাহত থাকবে আরও দুই এক দিন।