সবার প্রচেষ্টায় দেশে এখন জঙ্গিরা দুর্বল:রংপুরে শিক্ষামন্ত্রী

৭:২২ অপরাহ্ণ | শনিবার, নভেম্বর ৫, ২০১৬ জাতীয়

14996311_364315333912877_569726431_n


শাহরিয়ার মিম,রংপুর:

সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টায় দেশে এখন জঙ্গিরা দুর্বল হয়ে পড়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। শনিবার (৫ নভেম্বর) দুপুরে রংপুর জেলা স্কুল মাঠে ‘শিক্ষার পরিবেশ উন্নয়ন, জঙ্গিবাদমুক্ত শিক্ষাঙ্গন’ শীর্ষক বিভাগীয় সমাবেশে এ কথা জানান তিনি।
‘মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড- দিনাজপুর’ এ সমাবেশের আয়োজন করে। নাহিদ বলেন, সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টায় দেশে এখন জঙ্গিরা দুর্বল হয়ে পড়েছে, সামাজিক আন্দোলন গড়ে তুলে জঙ্গিদের নিশ্চিহ্ন করা সম্ভব হবে। সেজন্য নিজ-নিজ অবস্থান থেকে ভূমিকা রাখার জন্য শিক্ষক ও কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। শিক্ষামন্ত্রী বলেন, জঙ্গিরা দেশে শেকড় গড়ার অপচেষ্টা করেছে।
জঙ্গিবাদ তরুণ ও মেধাবী শিক্ষার্থীদের ধ্বংস করতে চাইছে। তাদের প্রতিরোধে দরকার বিশ্বমানের শিক্ষা এবং সর্বপর্যায়ের সচেতনতা। সাম্প্রতিক সময়ে বিভিন্ন পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের বিষয়টি গুজব উল্লেখ করে মন্ত্রী বলেন, সরকারের উন্নয়নের ধারা বাধাগ্রস্ত করাসহ শিক্ষা ব্যবস্থাকে সমালোচিত করতে একটি গোষ্ঠী সামাজিক গণমাধ্যমে অপপ্রচার চালিয়েছে। শিক্ষকতা পেশার সঙ্গে নিযুক্তদের শিক্ষা পরিবারের সদস্য হিসেবে সুখে-দুঃখে পাশে থাকারও অনুরোধ করেন তিনি।
আয়োজক বোর্ডের চেয়ারম্যান আহমেদ হোসেনের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন ‘বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড’র চেয়ারম্যান সাইফুল্লাহ, ‘মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড-ঢাকা’র চেয়ারম্যান প্রফেসর মাহবুবার রহমান, রংপুর সিটি করপোরেশনের মেয়র সরফুউদ্দিন আহমেদ, বিভাগী কমিশনার কাজী হাসান আহমেদ, পুলিশের রংপুর রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) খন্দকার গোলাম ফারুক, জেলা প্রশাসক রাহাত আনোয়ার, জেলা পুলিশ সুপার (এসপি) মিজানুর রহমান প্রমুখ।