সংবাদ শিরোনাম
  • আজ ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

নাসিরনগরে হামলার প্রতিবাদে লামায় হিন্দু ধর্মাবলম্বীদের মানববন্ধন

৬:৩১ অপরাহ্ণ | মঙ্গলবার, নভেম্বর ১৫, ২০১৬ চট্টগ্রাম, দেশের খবর

এস কে খগেশপ্রতি চন্দ্র খোকন, লামা প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে কয়েক দফায় হিন্দুদের বাড়িঘর ও মন্দিরে হামলায় জড়িতদের গ্রেপ্তার করে দ্রুত বিচার আইনের মাধ্যমে শাস্তির দাবি জানিয়ে মানববন্ধন ও মৌন মিছিল কয়েছে বান্দরবানের লামা উপজেলার কয়েকটি হিন্দু সংগঠন। আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় লামা কেন্দ্রীয় হরি মন্দির থেকে মৌন মিছিলটি বের হয়ে লামা বাজার প্রদর্ক্ষিণ শেষে উপজেলা পরিষদের সামনে এক মানববন্ধন মিলিত হয়।

hamlar-potibad

লামা সচেতন নাগরিক সমাজ, লামা কেন্দ্রীয় হরি মন্দির, বাংলাদেশ জাতীয় হিন্দু যুব মহাজোট, পূজা উদযাপন কমিটি ও মন্দির পরিচালনা কমিটি যৌথভাবে এ কর্মসূচি পালন করে। মানববন্ধনে সভাপতিত্ব করেন লামা কেন্দ্রীয় হরি মন্দির কমিটির সাধারণ সম্পাদক প্রশান্ত কান্তি দাশ। দূর্গাপূজা উৎযাপন কমিটির অর্থ সম্পাদক গোপন কান্তি দাশ এর সঞ্চালনায় প্রতিবাদ ও মানববন্ধনে বক্তব্য রাখেন লামা কেন্দ্রীয় হরি মন্দির কমিটির সাবেক সভাপতি বাবু আশুতোষ দাশ, দূর্গাপূজা উৎযাপন কমিটির সাধারণ সম্পাদক বিজয় কান্তি আইচ, কালী পূজা উৎযাপন কমিটির সভাপতি প্রদীপ কান্তি দাশ, জাতীয় হিন্দু যুব মহাজোট লামা শাখার সভাপতি প্রবাল দাশ, সাধারণ সম্পাদক বিপ্লব দাশ।

মানববন্ধনে সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানিয়ে বক্তারা বলেন, প্রশাসনের উপস্থিতিতে অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় হিন্দু সম্প্রদায়ের লোকেরা চরম নিরপত্তাহীনতায় ভুগছেন। ঘটনায় জড়িতদের গ্রেপ্তার করে দ্রুত বিচার আইনে মামলার নিস্পত্তির মাধ্যমে শাস্তি দেয়ার দাবি জানান বক্তারা।

Loading...