‘২৫ নভেম্বরের মধ্যে নবম ওয়েজবোর্ড গঠনের ঘোষণা দিতে হবে’

৮:৫৯ অপরাহ্ণ | বুধবার, নভেম্বর ১৬, ২০১৬ জাতীয়

মো. হৃদয় খান, স্টাফ রিপোর্টার:

২৫ নভেম্বরের মধ্যে নবম ওয়েজবোর্ড গঠনের ঘোষণা দেয়ার দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা। বেঁধে দেয়া সময়ের মধ্যে ওয়েজবোর্ড ঘোষণা না হলে কঠোর কর্মসূচিরও ঘোষণা দেন তারা। আজ বুধবার বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে সাংবাদিকদের মহাসমাবেশ থেকে দাবি ও কর্মসূচির ঘোষণা দেন বিএফইউজে মহাসচিব ওমর ফারুক।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) আহ্বানে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) এ মহাসমাবেশের ডাক দেয়। এতে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) ও ঢাকা সাব-এডিটরস কাউন্সিলসহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা অংশগ্রহণ করেন।pic457_n

ওমর ফারুক বলেন, ২৫ নভেম্বর নবম ওয়েজবোর্ড গঠনের ঘোষণা দিতে হবে। যদি ঘোষণা করা না হয় তাহলে ২৭ নভেম্বর সারাদেশে বিক্ষোভ মিছিল ও স্বারকলিপি প্রদান করা হবে। ৩ ডিসেম্বর বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত প্রেসক্লাবের সামনে অবস্থান ধর্মঘাট পালন করা হবে। এছাড়া ১০ থেকে ১৩ ডিসেম্বর পর্যন্ত এক ঘণ্টার কর্মবিরতি এবং ২০ থেকে ২৫ ডিসেম্বর পর্যন্ত দুই ঘণ্টার কর্মবিরতি পালন করা হবে। আর ৩০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশ করে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

উল্লেখ্য, সম্প্রতি বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নেতারা কক্সবাজারে অনুষ্ঠিত এক বৈঠক থেকে সরকারকে ১৫ নভেম্বরের মধ্যে নবম ওয়েজবোর্ড ঘোষণার দাবি জানিয়ে আল্টিমেটাম দেন। এ সময়ের মধ্যে দাবি পূরণ না হলে ১৬ নভেম্বর বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে সাংবাদিক সমাবেশের মাধ্যমে আন্দোলনে নামার ঘোষণা দেয়া হয়।