SOMOYERKONTHOSOR

৭ জানুয়ারি সোহরাওয়ার্দীতে সমাবেশ করবে বিএনপি

সময়ের কণ্ঠস্বর – দশম জাতীয় সংসদ নির্বাচনকে গণতন্ত্র হত্যা দিবস আখ্যায়িত করে ঢাকা ব্যতীত সারাদেশে আগামী ৫ জানুয়ারি জেলা ও মহানগরে কালো পতাকা মিছিল কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। এ ছাড়া এ দিবসটিকে পালনের জন্য আগামী ৭ জানুয়ারি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার ঘোষণা দিয়েছে দলটি।

নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে গতকাল বুধবার আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন। সমাবেশের অনুমতির জন্য যথাযথ কর্তৃপক্ষের কাছে চিঠি দেয়ার বিষয়ে উদ্যোগ নেয়া হয়েছে বলেও জানান তিনি।

জেলা পরিষদ নির্বাচন প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে রিজভী বলেন, এটি আরো একটি একতরফা জেলা পরিষদ নিবার্চন। সম্পূর্ণ অবৈধ, অসাংবিধানিক ও বেআইনি এ নির্বাচন জনগণের সঙ্গে প্রহসন ছাড়া আর কিছুই না। কারণ সংবিধানে পরিষ্কার বলা হয়েছে, জনপ্রতিনিধি নির্বাচন হবে জনগণের প্রত্যক্ষ ভোটে। এ প্রক্রিয়ায় জেলা পরিষদ নির্বাচন সম্পূর্ণ অবৈধ বলে এ বিষয়ে হাইকোর্টে রিট বহাল থাকলেও জনবিচ্ছিন্ন সরকার গায়ের জোরে আইয়ুব মডেলে একটি নির্বাচন সম্পন্ন করতে যাচ্ছে।

রাজধানীর আশুলিয়ায় শ্রমিক বিক্ষোভকে কেন্দ্র করে বিএনপির নেতাকর্মীদের মিথ্যা মামলায় গ্রেফতার, হয়রানি ও নির্যাতন চলছে অভিযোগ করে তিনি। এ ছাড়া দলের আটককৃত নেতাদের মুক্তি দাবি করেন রিজভী।

সরকারের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, পোশাক-মালিক ও শ্রমিকদের সঙ্গে আলোচনা করে শ্রমিকদের যৌক্তিক দাবি মেনে নিন। শ্রমিক ছাঁটাই বন্ধ করে নিরপরাধ শ্রমিকদের কাজে যোগদানের ব্যবস্থা করেন।

বর্তমান সরকার নারী ও শিশুদের নিরাপত্তা দিতে সম্পূর্ণ ব্যর্থ উল্লেখ করে তিনি বলেন, পুলিশনির্ভর অবৈধ সরকার আইনশৃঙ্খলা বাহিনীকে সাধারণ মানুষের নিরাপত্তা দেয়ার পরিবর্তে তাদেরকে বিরোধী দল দমনের জন্য ব্যবহার করায় এ ধরনের ঘটনা ঘটছে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নেতা আবদুস সালাম, খায়রুল কবির খোকন, এবিএম মোশাররফ হোসেন, আবদুস সালাম আজাদ, আসাদুল করিম শাহীন প্রমুখ।