মেসিকে হারিয়ে ফিফার বর্ষসেরা রোনাল্ডো

আন্তর্জাতিক ডেস্ক– ছয় বছর একসঙ্গে পথচলার পর এবার আলাদা হয়ে গেছে ফিফা ও ফ্রান্স ফুটবলের দুটি পুরস্কার। কিন্তু শেষ পর্যন্ত দুটি পুরস্কারই উঠল একজনের হাতে। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। গত মাসেই পেয়েছেন ইউরোপসেরার স্বীকৃতি ব্যালন ডি’অর।

সোমবার জুরিখের টিপিসি স্টুডিওতে ফুটবলের অস্কার রজনীতে বিশ্বসেরার মুকুটও উঠল রোনাল্ডোর হাতে। নতুন আঙ্গিকে শুরু হওয়া ফিফার বর্ষসেরার নতুন পুরস্কার ‘দ্য বেস্ট’ ট্রফি জিতলেন রিয়াল মাদ্রিদের পর্তুগিজ সুপারস্টার।

ronaldo20170110022320চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিকে হারিয়ে রুপালি রংয়ের ঝা চকচকে ট্রফিটি উঁচিয়ে ধরলেন রোনাল্ডো। বর্ষসেরার দৌড়ে শেষ পর্যন্ত তৃতীয় হয়েছেন অ্যাটলেটিকো মাদ্রিদের ফরাসি ফরোয়ার্ড আন্তনি গ্রিজমান। বর্ষসেরা নির্বাচনে এবার ফিফার সদস্য দেশগুলোর কোচ, অধিনায়ক ও একজন করে সাংবাদিকের পাশাপাশি অনলাইনে সমর্থকরাও ভোট দিয়েছেন।

পুরস্কার জয়ের আগেই রোনালদো নিজের বক্তব্যে বলেন, ‘এটা সত্যিই এক অসাধারণ অনুভুতি। গত বছর পুরোটা সময় আমি বলে আসছিলাম, এই বছরটা আমার জন্য স্পেশাল, একটি স্বপ্নের বছর। এ নিয়ে কোনো সন্দেহ নেই। রিয়াল মাদ্রিদ চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে। জাতীয় দল জিতেছে ইউরোপিয়ান কাপ। সত্যি অবিশ্বাস্য একটি মৌসুম। আমি সত্যিই গর্বিত।’

ক্লাব এবং দেশের হয়ে গত বছর ৫৯টি গোল করেছেন রোনালদো। যা তার ক্যারিয়ারকে পৌঁছে দিয়েছে নতুন এক উচ্চতায়। ইউরোর ফাইনালে ইনজুরিতে আক্রান্ত হয়ে মাঠ থেকে উঠে গেলেও পরে তিনি অবতীর্ণ হন কোচের ভুমিকায়। এরপর এডেরের গোলে শিরোপা জয় করে পর্তুগাল। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে টাইব্রেকারে জয়সূচক গোলটি করেন রোনালদোই।