বছরের শুরুতেই অবিশ্বাস্য ফ্রি-কিকে গোল করলেন মেসি, বিস্মিত ফুটবল দুনিয়া (ভিডিও)

স্পোর্টস আপডেট ডেস্ক- নতুন বছরের প্রথম ম্যাচে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে হেরেছে বার্সেলোনা। কোপা দেল’রের ওই ম্যাচে হারের পর লা লিগায় বছরের প্রথম ম্যাচেও জয় বঞ্চিত কাতালান ক্লাবটি।

স্প্যানিশ লা লিগায় ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচের ৮৯ মিনিট পর্যন্ত ১-০ ব্যবধানে পিছিয়ে ছিল বার্সেলোনা। ভিয়ারিয়ালের বিপক্ষে ওই ম্যাচে হারের শঙ্কা দেখছিল ব্লুগ্রেনারা। ম্যাচের ৪৯ মিনিটেই পিছিয়ে পড়েছিল দলটি। তবে শেষ মুহুর্তে একেবারে হার থেকে দলকে রক্ষা করে বার্সাকে কিছুটা স্বস্তি দিলেন মেসি। ম্যাচের ৯০ মিনিটে মেসি জাদু দেখল ফুটবলপ্রেমীরা।

ডি বক্সের কিছুটা বাইরে থেকে বাম পায়ের দুর্দান্ত এক ফ্রি কিকে স্বাগতিক ভিয়ারিয়ালের ডিফেন্ডার ও গোলরক্ষককে বোকা বানান পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ী তারকা। ফলে শেষপর্যন্ত ১-১ ব্যবধানের ড্রয়ে পয়েন্ট ভাগ করে মাঠ ছাড়ার সুযোগ পায় বার্সা। কিন্তু তারপরেও সোমবার জুরিখে ফিফার পুরস্কার অনুষ্ঠানে লিওনেল মেসি’কে ছাড়ার অনুমতি দিল না বার্সেলোনা।

ররিবার রাতে ফুটবল দুনিয়া আবার সম্মোহিত হল মেসির ফ্রি-কিকের গোল দেখে। রবিবার লা লিগায় ভিয়ারিয়ালের বিরুদ্ধে এক গোলে পিছিয়ে ছিল বার্সেলোনা। শেষ মুহুর্তে বক্সের বাইরে বাঁদিকে ফ্রি-কিক পায় বার্সেলোনা। মেসির শট বিপক্ষ গোলকিপারকে স্তম্ভিত করে তাঁর ডান দিকের কোণা দিয়ে জালে জড়িয়ে যায়। মেসির গোলে নিশ্চিত হয় বার্সেলোনার এক পয়েন্ট।

কিন্তু সোমবার জুরিখে মেসি’র উপস্থিত না থাকা নিয়ে শুরু হয়েছে জল্পনা। ক্লাবের তরফে জানানো হয়েছে, বুধবার কোপা দেল রে’তে অ্যাথলেটিক বিলবাও’র বিরুদ্ধে ম্যাচ রয়েছে। তাই ফুটবলারদের না ছাড়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মেসির ফ্রি-কিক বিশ্বফুটবল দেখতে পেল। কিন্তু দু’দিন আগে আর্জেন্তিনার তৃতীয় ডিভিশন ক্লাব দেপোর্তিভো রিয়েস্ত্রা’র মাঠে নেমে তাঁর চোখধাঁধানো ফ্রি-কিক ফুটবলবিশ্বের দেখা হয়নি। ৫৬ বছর বয়সেও ডিফেন্ডারদের প্রাচীর টপকে দিয়েগো মারাদোনার নিখুঁত ফ্রি-কিকে গোল দেখে অভিভূত ক্লাবের ফুটবলাররা।

মারাদোনা তাঁদের শেখালেনও ফ্রি-কিক থেকে গোল করার টেকনিক। রবিবার জুরিখে কিংবদন্তিদের প্রদর্শনী ম্যাচেও খেলেছেন মারাদোনা। সেই ম্যাচে খেলেছেন ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো। এঁদের সঙ্গে খেলেছেন গ্যাব্রিয়েল বাতিস্তুতা, পাবলো আইমার, কার্লেস পুয়োল, ডেভিড ত্রেজেগে’র মতো প্রাক্তন বিশ্বকাপাররা।

দেখুন সেই ভিডিও

ggg