• আজ ২১শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

লোহাগাড়ায় ভ্রাম্যমান আদালতের অভিযান : দেড় লক্ষাধিক টাকা জরিমানা আদায়

৬:৩৭ অপরাহ্ণ | মঙ্গলবার, জানুয়ারি ১০, ২০১৭ চট্টগ্রাম, দেশের খবর

আবদুল আউয়াল জনি, নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামের লোহাগাড়ার বড়হাতিয়া সেনেরহাটসহ বিভিন্ন এলাকায় আজ ১০ই জানুয়ারি মঙ্গলবার দুপুরে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে।

vata

এ সময় কাঠ পোড়ানোর মাধ্যমে পরিবেশ দুষনের দায়ে ৩টি ইটভাটাকে ৫০ হাজার করে সর্বমোট ১ লক্ষ পঞ্চাশ হাজার টাকা এবং ১টি খাদ্যপন্য উৎপাদনকারী বেকারীকে নোংরা পরিবেশে খাদ্যপন্য তৈরি করার কারণে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। আদায়কৃত সর্বমোট জরিমানার পরিমান ১ লক্ষ ৬৫ হাজার টাকা। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা সহকারি কমিশনার ভুমি ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাদিয়া আফরিন কচি।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা সহকারি কমিশনার ভুমি ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাদিয়া আফরিন কচি সময়ের কণ্ঠস্বরকে বলেন, বড়হাতিয়া সেনেরহাটসহ বিভিন্ন এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে পরিবেশ দুষনের দায়ে ৩টি ইটভাটাকে এবং নোংরা পরিবেশে খাদ্যপন্য তৈরি করার কারণে ১টি খাদ্যপন্য উৎপাদনকারী বেকারীকে সর্বমোট ১ লক্ষ ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়। আমাদের এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এদিকে কাঠ পোড়ানোর মাধ্যমে পরিবেশ দুষনকারী ইটভাটাকে এবং নোংরা পরিবেশে খাদ্যপন্য প্রস্তুতকারী বেকারীকে জরিমানা করায় নির্বাহী ম্যাজিষ্ট্রেটের প্রসংসা করেন এলাকাবাসী। তারা বলেন, এই ধরনের অভিযান অব্যাহত থাকলে পরিবেশ দুষন অনেকাংশে কমে আসবে। তাই এলাকাবাসী লোহাগাড়া উপজেলা প্রশাসনের প্রতি আরো ভ্রাম্যমান আদালত পরিচালনার আহবান জানান।

Loading...