ইজতেমার প্রথম ৩ দিনে মুসল্লীদের যাতায়াতের সুবিধার্থে বিশেষ ট্রেন দিচ্ছে রেলওয়ে

সময়ের কণ্ঠস্বর – বিশ্ব ইজতেমার প্রথম পর্বে মুসল্লীদের যাতায়াতের সুবিধার্থে ৩ দিনে বিশেষ ট্রেন সার্ভিস দেবে বাংলাদেশ রেলওয়ে।

১৩ থেকে ১৫ জানুয়ারি অনুষ্ঠেয় ইজতেমার প্রথম পর্বে দেশের বিভিন্ন জেলা থেকে টঙ্গীর তুরাগ তীরে আসতে এ বিশেষ সার্ভিস দেবে রেলওয়ে। একই সঙ্গে মোনাজাতের দিন ঘরমুখো মানুষের যাতায়াতের জন্য থাকবে এ সেবা।

বুধবার (১১ জানুয়ারি) রেলপথ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, টঙ্গীর তুরাগ নদীর তীরে চলতি বছর বিশ্ব ইজতেমার প্রথম পর্ব হবে ১৩, ১৪ ও ১৫ জানুয়ারি এবং দ্বিতীয় পর্ব হবে ২০, ২১ ও ২২ জানুয়ারি।

ijtema-trean

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিশ্ব ইজতেমায় আগত মুসুল্লীদের সুবিধার্থে ১০ জানুয়ারি দুপুরের পর থেকে ১৫ জানুয়ারি আখেরি মোনাজাতের আগের দিন পর্যন্ত ঢাকা অভিমুখী সব ট্রেন টঙ্গী স্টেশনে ২ মিনিট বিরতি দেবে। আগামী ১৩ জানুয়ারি শুক্রবার সুবর্ণ এক্সপ্রেস ও ১৫ জানুয়ারি রবিবার মহানগর এক্সপ্রেস ট্রেন সাপ্তাহিক বন্ধের দিনও চলাচল করবে।

১৫ জানুয়ারি রবিবার আখেরী মোনাজাতের দিন সুবর্ণ এক্সপ্রেস, মহুয়া এক্সপ্রেস এবং তুরাগ এক্সপ্রেস.১, ২, ৩, ৪ এবং ঢাকা-কুমিল্লা, ঢাকা-টঙ্গী, ঢাকা-জয়দেবপুর ও ঢাকা-নারায়ণগঞ্জের মধ্যে ডেমু (কমিউটার) ট্রেন চলাচল বন্ধ থাকবে।

আখেরি মোনাজাতের পরের দিন (১৬ জানুয়ারি) টিকেটধারী মুসুল্লীদের টঙ্গী স্টেশন থেকে ট্রেনে উঠার সুবিধার্থে সুন্দরবন, পারাবত, ধুমকেতু, এগারসিন্দুর প্রভাতী, অগ্নিবীণা, একতা, কিশোরগঞ্জ, জয়ন্তীকা, সিল্কসিটি, উপকূল, কালানী, মহানগর প্রভাতী, রংপুর, যমুনা, সিরাজগঞ্জ, হাওর ও মহানগর গোধুলী এক্সপ্রেস ট্রেন টঙ্গী স্টেশনে ২ মিনিট করে থামবে।

তবে, টিকেট সংগ্রহের মাধ্যমে ট্রেনে ভ্রমণ করতে হবে বলে রেল মন্ত্রণালয় জানিয়েছে।