ইসি পুনগর্ঠনে রাষ্ট্রপতির কাছে ইলেকট্রনিক ভোটিং চেয়েছে আঃলীগ

সময়ের কণ্ঠস্বর – নির্বাচন কমিশন গঠন নিয়ে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে আলোচনায় রাষ্ট্রপতির সিদ্ধান্তের প্রতি পূর্ণ আস্থা জানিয়ে সংবিধানের ১১৮ অনুচ্ছেদ অনুসরণে রাষ্ট্রপতি নির্বাচন কমিশন গঠন করতে পারেন বলে আওয়ামী লীগ প্রস্তাবনা দিয়েছে।

এ অালোচনায় ক্ষমতাসীন আওয়ামী লীগের ১৯ সদস্যের প্রতিনিধি দল, যার নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এছাড়াও আলোচনায় নির্বাচন কমিশন পুনগর্ঠনে আইন প্রণয়ন এবং নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং পদ্ধতি চালু করারও প্রস্তাবনা জানানো হয়েছে।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বুধবার বিকাল ৪টায় বঙ্গভবনে পৌঁছালে রাষ্ট্রপতি তাকে স্বাগত জানান। তার আগেই প্রতিনিধি দলের অন্য সদস্যরা বঙ্গভবনে পৌঁছান।

president-hamid-pm-hasina

প্রধানমন্ত্রীকে সঙ্গে নিয়ে রাষ্ট্রপতি বঙ্গভবনের দরবার হলে পৌঁছানোর পর বিকাল ৪টা ৫ মিনিটে আলোচনা শুরু হয়। শুরুতে রাষ্ট্রপতি আওয়ামী লীগ প্রতিনিধি দলকে স্বাগত জানান এবং প্রধানমন্ত্রী তাকে ধন‌্যবাদ দেন।

এই প্রতিনিধি দলে আরও আছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সুরঞ্জিত সেনগুপ্ত, আবুল মাল আবদুল মুহিত, এইচ টি ইমাম, ইউসুফ হোসেন হুমায়ুন, মোহাম্মদ জমির।

সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম, মতিয়া চৌধুরী, সাহারা খাতুন ও সৈয়দ আশরাফুল ইসলাম এবং যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি, জাহাঙ্গীর কবীর নানক, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, আইন বিষয়ক সম্পাদক আব্দুল মতিন খসরু, প্রচার সম্পাদক হাছান মাহমুদ ও আইনমন্ত্রী আনিসুল হকও আছেন এই প্রতিনিধি দলে।