বাংলাদেশের বিপক্ষে রেকর্ডের অপেক্ষায় রস টেলর!

স্পোর্টস আপডেট ডেস্ক – বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে খেলেননি। তবে টেস্ট সিরিজে ফিরেছেন রস টেলর। অভিজ্ঞ এই ব্যাটসম্যানকে পেয়ে নিউজিল্যান্ড শিবির আরো উজ্জ্বীবিত, তা বলার অপেক্ষা রাখে না। ধরে খেলার পাশাপাশি সপাটে ব্যাট চালাতেও বেশ পারদর্শী। যা দলকে ভালো অবস্থানে নিয়ে যেতে সাহায্য করে।

বাইরে থেকেই দলের সাফল্য দেখেছেন। অর্থাৎ ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের সবকটি ম্যাচেই বাংলাদেশকে হারিয়েছে নিউজিল্যান্ড। টেস্ট সিরিজে কী অপেক্ষা করছে? দুই দলই নিজেদের সেরাটা উপহার দিতে মুখিয়ে আছে।

telor

রস টেলর যেমন ব্যক্তিগত পারফরম্যান্সের ওপরও জোর দিচ্ছেন! প্রত্যেকের জায়গা থেকে সর্বোচ্চটুকু দিতে পারলে দলের জন্যও তো তা মঙ্গলের। বাংলাদেশের বিপক্ষে মার্টিন ক্রোর একটি রেকর্ড স্পর্শ করার অপেক্ষায় রয়েছেন টেলর। কী সেই রেকর্ড?

নিউজিল্যান্ডের হয়ে টেস্ট ক্রিকেটে ১৭টি সেঞ্চুরি করেছেন ক্রো। বাংলাদেশের বিপক্ষে আর একটি মাত্র সেঞ্চুরি করতে পারলেই ক্রোকে ছুঁবেন টেলর। সেই উপলক্ষ্যটা হতে দিতে চাইবেন কি মুশফিকরা? কারণ, টেলরের সেঞ্চুরি মানেই তো বাংলাদেশের চাপের মুখে পড়ে যাওয়া।

আসন্ন সিরিজে নিজের লক্ষ্য নিয়ে টেলরের ভাষ্য, ‘আমি যেখানে আছি, তা নিয়ে আমি খুশি। আমি যদি নিজেকে মেলে ধরতে পারি, তাহলে সেঞ্চুরিটা পেয়ে যাবো। যদি সেঞ্চুরির দেখা না-ও পাই, তারপরও ভালো খেলা উপহার দিতে চাই। যতটা সম্ভব ধারাবাহিক ক্রিকেট খেলার চেষ্টা করবো।’