প্রথম টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে যেমন হতে পারে বাংলাদেশের সম্ভাব্য একাদশ!

স্পোর্টস আপডেট ডেস্ক – তিন ম্যাচ টেস্ট সিরিজে বাংলাদেশ হার মানে ৩-০ ব্যবধানে। এরপর তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজও সফরকারী বাংলাদেশ একই ব্যবধানে হেরে যায়।

ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ শেষে বাংলাদেশ সময় বুধবার দিবাগত ভোর ৪টায় দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটায় মুখোমুখি হবে বাংলাদেশ-নিউজিল্যান্ড। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের সামনে দাঁড়াতে না পারা বাংলাদেশ টেস্টে পায়ের নিচে মাটি খুঁজছে।

সবচেয়ে বড় ফরম্যাটের এই ক্রিকেটে বাংলাদেশ যদি নিউজিল্যান্ডের সঙ্গে একটি টেস্ট ড্রও করতে পারে তাহলে সেটা হবে বড় পাওয়া। কারণ, কিউইদের বিপক্ষে ২০০১ থেকে ২০১৩ সাল পর্যন্ত বাংলাদেশ ১১টি টেস্ট খেলেছে। তার মধ্যে হেরেছে ৮টিতে। ড্র করেছে ৩টিতে। তাদের মাটিতে তাদের সঙ্গে ড্র করাটাও প্রশংসনীয় কাজ হবে।

bd-team-prectice

টেস্ট সিরিজকে সামনে রেখে ইনজুরি জেকে বসেছিল বাংলাদেশ শিবিরে। মুশফিকুর রহিম, মাশরাফি বিন মর্তুজা, মুস্তাফিজুর রহমান, ইমরুল কায়েস ও তামিম ইকবাল ইনজুরিতে পড়েছিলেন। কিন্তু টেস্টের আগে সেরে উঠেছেন অধিনায়ক মুশফিকুর রহিম। সেরে উঠেছেন ইমরুল কায়েস ও তামিম ইকবালও। আগামীকাল তারা খেলবেন।

তার আগে চলুন দেখে নেওয়া যাক প্রথম টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে কেমন হতে পারে বাংলাদেশের সম্ভাব্য একাদশ।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ :

১. তামিম ইকবাল ২. ইমরুল কায়েস ৩. মুমিনুল হক ৪. মাহমুদউল্লাহ রিয়াদ ৫. সাকিব আল হাসান ৬. মুশফিকুর রহিম ৭. সাব্বির রহমান ৮. মেহেদী হাসান মিরাজ ৯. রুবেল হোসেন ১০. তাসকিন আহমেদ ১১. শুভাশীষ রায়।