প্রচণ্ড শীতে নোয়াখালীতে জনজীবন বিপর্যস্ত

২:০৪ অপরাহ্ণ | শনিবার, জানুয়ারি ১৪, ২০১৭ চট্টগ্রাম, দেশের খবর

মোঃ ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী প্রতিনিধি: হাড় কাঁপানো শীত আর কুয়াশায় নোয়াখালীতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। শৈত প্রবাহের ফলে শীতের তীব্রতা বেড়েছে। কনকনে শীতে বেড়েছে দরিদ্র-অসহায় মানুষের দুর্ভোগ।

sit

শিশু ও বৃদ্ধসহ অনেক মানুষ ঠাণ্ডা জনিত নানা রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। ফলে হাসপাতালে রোগীর ভীড়ও বাড়ছে। এদিকে ঘন কুয়াশার কারণে সোনাপুর, মাইজদী, চৌমুহনী থেকে ঢাকা, চট্রগ্রামগামী ভোর বেলার বাস সার্ভিসগুলো বিলম্বে পৌছাচ্ছে। হাতিয়ার সাথে সাথে জেলা সদরের সিট্রাক চলাচল ও হাতিয়া ঢাকা, চট্রগ্রাম লঞ্চ চলাচল ব্যাহত হচ্ছে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রাত শাখার শিশু শিক্ষার্থীদের নিয়ে বিপাকে পড়ছেন তাদের অভিভাবকরা।

তীব্র শীতে শিশু ও বৃদ্ধসহ দরিদ্র এবং খেটে খাওয়া শ্রমজীবি মানুষের দুর্ভোগ চরমে উঠেছে। নিতান্ত প্রয়োজন ছাড়া লোকজন ঘরের বাইরে বের হচ্ছেন না। সন্ধার পর থেকে দুপুরের আগ পর্যন্ত শীতের তীব্রতা থাকছে সবচেয়ে বেশী। এলাকার হতদরিদ্র শীতার্ত মানুষের জন্য এখন পর্যন্ত সরকারি কোন শীতবস্ত্র পাওয়া যায়নি এবং বেসরকারিভাবেও কেউ শীতবস্ত্র বিতরন করেনি। বেশ কয়েকটি সেচ্ছাসেবী সংগঠন শীত বস্ত্র বিতরন করলেও তা খুবই স্বল্প।

শীতে সবচেয়ে বেশী কষ্টে পড়েছেন দিনমজুর, শ্রমজীবি মানুষ। প্রচন্ড শীতে তারা কর্মবিমুখ হয়ে পড়েছেন। অসহায় এসব মানুষের এমনিতেই তিন বেলা খাবার জোটেনা তারপর আবার অনেকর পক্ষেই শীতে গরম কাপড় কেনা কষ্টসাধ্য।

Loading...