সংবাদ শিরোনাম
  • আজ ৬ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

নোয়াখালীতে মাথার খুলি বিহীন এক শিশুর জন্ম, একনজর দেখতে উৎসুক জনতার ভিড়!

৭:৫৬ অপরাহ্ণ | শনিবার, জানুয়ারি ২১, ২০১৭ Breaking News, চট্টগ্রাম, চিত্র বিচিত্র, দেশের খবর, স্পট লাইট

মোঃ ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী প্রতিনিধি: চোখ দুটো লাল, সাধারন চোখের চাইতে ৪গুন বড়, নেই মাথার খুলি, অনেকেই সৃষ্টি কর্তার অলৌকিক নিদর্শন বলে মনে করছেন আবার অনেকেই বলেছেন এটি একটি রোগ।

আজ শনিবার সকাল ১০ এমন একটি সন্তানের জন্মের খবরে ভিড় জমে ওই বাড়ীতে। ঘটনাটি ঘটে নোয়াখালী জেলার সুবর্ণচর উপজেলার ১নং চর জব্বর ইউনিয়নের পশ্চিম চর জব্বর গ্রামের খল্লি ওয়ালাগো বাড়ী ওরফে নুর জামানের বাড়ীতে।

noyakhali-Curious-baby

স্বরেজমিনে গিয়ে দেখা যায়, খুলি বিহীন মেয়ে শশুটির চোখ দুটো স্বাভাবিকের চেয়ে ৪গুন বড় লাল লাল চোখ নিয়ে তাকানোর চেষ্টা করছে বার বার, কোন কান্নাকাটি নেই, যেন মৃদু মৃদু হাসতে চেষ্টা করছে কিছুক্ষন পর পর।

সন্তানটির জন্ম দাতা একই গ্রামের নুর জামানের পুত্র সালা উদ্দিন (২৮) সময়ের কণ্ঠস্বরকে জানান, আজ শনিবার সকাল ১০টায় তার স্ত্রী একটি শিশু সন্তান জন্ম দেন। শিশুটি ভূমিষ্ট হওয়ার পরেই দাত্রী (গ্রামে যেসব মহিলারা সন্তান ধরে থাকেন) এমন বিকৃত চেহারা দেখে চমকে উঠেন। পরে পরিবারের সকল সদস্য দেখে তারাও প্রথমে ভয় পেয়ে যান। মুহুর্তে খবরটি ছড়িয়ে পড়লে এক নজর দেখতে শত শত নারী পুরুষ ভিড় করে। সালা উদ্দিন আরো জানান, তার একটি ৪ বছরে একটি পুত্র সন্তান আছে।

এ ব্যাপারে জানতে চাইলে চরজব্বর স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার আব্দুর রহিম সময়ের কণ্ঠস্বর’কে জানান, এটি একটি রোগ এই রোগের নাম এনসেফালিটিক্স Encephalitis (মস্তিষ্কপ্রদাহ)। তবে এটা লাখের মধ্য একজনের হয়, স্বাভবিক অবস্থায় ফিরতে পারবে কিনা জানতে চাইলে তিনি জানান, এটা অনেক সময়ের ব্যপার অনেক ক্ষেত্রে স্বাভাবিক অবস্থায় নাও ফিরতে পারে।

স্থানীয় ডাক্তার রঞ্জিত দেবনাথ রাখাল জানান, তিনিও একই রোগ বলে স্বিকার করেন।

মাথার খুলি বিহীন শিশুটির ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

Loading...