চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে ফেন্সিডিল ও চোরাচালানী মালামাল উদ্ধার করেছে বিজিবি

জাকির হোসেন পিংকু, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কিরনগঞ্জ, মনোহরপুর, শিংনগর ও ওয়াহেদপুর সীমান্তে পৃথক অভিযানে ফেন্সিডিল ও চোরাচালানকৃত বিভিন্ন ভারতীয় মালামাল উদ্ধার ও জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

madok-atok

তবে এসব ঘটনায় কাউকে আটক করতে পারেনি তারা। আজ সোমবার দুপুর আড়ইটায় চাঁপাইনবাবগস্থ ৯’বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল এস এম আবুল এহসান অভিযানগুলির সতত্যা নিশ্চিত করেন। তিনি বলেন, আজ সোমবার ভোর সাড়ে ৫টায় কিরনগঞ্জ বিওপি টহল দল বিনোদপুর ইউনিয়নের জমিনপুর এলাকা থেকে ৩৩৯ বোতল ফেন্সিডিল উদ্ধার করে।

একই সময় মনোহরপুর বিওপি সদস্যরা গোপলপুরঘাট এলাকা হতে ৪০০০ প্যাকেট পাতার বিড়ি ও ১টি বাইসাইকেল জব্দ করে। এর আগে রবিবার সন্ধ্যায় শিংনগর বিওপি টহল দল মনাকষা ইউনিয়নের রাঘব পোষ্ট এলাকা হতে ১৫০ বোতল ফেন্সিডিল উদ্ধার করে। ওই দিনই ওয়াহেদপুর বিওপি সদস্যরা সোনারদি চর এলাকা হতে ১টি চোরাই ভারতীয় মোটর সাইকেল উদ্ধার করে।

বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিত্বে অভিযানগুলি পরিচালিত হয়। উদ্ধারকৃত ফেন্সিডিলগুলো মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে এবং অন্যান্য মালামাল শুল্ক কার্যালয়ে জমা করা হয়েছে।