আইপিএলে পূর্বের সকল রেকর্ড ভেঙ্গে এবার অবিশ্বাস্য মূল্যে বিক্রি হলেন ব্রিটিশ এই অলরাউন্ডার

স্পোর্টস ডেস্ক: আইপিএল সাতে ১৪ কোটি টাকার বিনিময়ে যুবরাজ সিংকে দলে নিয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। এমন অর্থের অঙ্ক দেখে বিস্মিত হয়েছিল ক্রিকেট দুনিয়া। সেবার তো তাও এক ভারতীয় ক্রিকেটার এই মূল্য পেয়েছিলেন।

আইপিএল দশ সেই রেকর্ডও ভেঙে দিল। সাড়ে ১৪ কোটি টাকা দাম পেলেন বিদেশি তারকা বেন স্টোকস। প্রথম বিদেশি তারকা হিসেবে আইপিএল-এ এই বিরাট অঙ্কে বিক্রি হলেন ব্রিটিশ অলরাউন্ডার।

197425_157দিল্লি ও মুম্বাইয়ের দর কষাকষিতে দাম বেড়ে যায় বেন স্টোকসের। পরে দিল্লি ও মুম্বাই সরে এলে হায়দরাবাদ ও পুনের দড়ি টানাটানিতে অবিশ্বাস্য দাম পেলেন স্টোকস।

১৪ কোটি ৫০ লাখ টাকা মূল্য দিয়ে ইলিংশ এই অলরাউন্ডারকে কিনে নেয় পুনে সুপারজায়েন্টস টিম। এখন পর্যন্ত আইপিএল দশ নিলামে সবচেয়ে দামি ক্রিকেটার স্টোকস। তবে এবারের আসরে পুরো ম্যাচ খেলতে পারবেন না স্টোকস।

প্রথম ১৪টি ম্যাচ খেলেই তিনি দেশে ফিরে যাবেন। জাতীয় দলের জার্সিতে আয়াল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মাঠে নামবেন ইলিংশ এ অলরাউন্ডার। শর্তশ্বাপেক্ষে তাকে দলে ভিরিয়েছেন পুনের মালিক গোয়েস্কা।

১৪ কোটি ৫০ লাখ টাকা দিয়ে স্টোকসকে কিনে যা বললেন পুনের মালিক গোয়েস্কা বলেন, ‘আমার জানি স্টোকসকে আমরা প্রথম ১৪টি ম্যাচেই পাব। এরপর আর না। কিন্তু আমাদের ফোকস প্রথম ১৪টি ম্যাচই। আমাদের দলে নায়কের ছড়াছড়ি। একজন নায়কের অভাববোধ করছিলাম। স্টোকস আসায় সেই গরটা ভরতি হয়েছে। দল নিয়ে আমরা দারুণ খুশি।’