‘মুক্তিযুদ্ধ ও ভাষা শহীদের রক্তের সঙ্গে বেইমানি করেছে সরকার’

সময়ের কণ্ঠস্বর সরকার মুক্তিযুদ্ধ ও ভাষা শহীদের রক্তের সঙ্গে বেইমানি করেছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে একুশে ফেব্রুয়ারি মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিএনপি আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

mirza-fakhrul-newsshomoyমির্জা ফখরুল বলেন, ‘আওয়ামী লীগের তথাকথিত বুদ্ধিজীবীরারা কথায় কথায় একুশ আর স্বাধীনতার চেতনার কথা বলেন। কিন্তু একবারও বলেন না যে ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধের মূল চেতনা ছিলো গণতন্ত্র। আজ ক্ষমতাসীন সরকার একদলীয় শাসন কায়েম করেছে।

তিনি বলেন, ‘তারা বন্দুক ব্যবহার করে জনগণের ন্যায্য অধিকার আদায়ের আন্দোলনকে দাবিয়ে রেখেছে। আমাদের হাজার হাজার নেতাকর্মীকে হত্যা করেছে। অসংখ্য নেতাকর্মীকে পঙ্গু করেছে।’

নতুন প্রধান নির্বাচন কমিশনার আওয়ামী লীগের লোক দাবি করে বিএনপি নেতা বলেন, ‘নিজেদের মতো করো সার্চ কমিটি করে নির্বাচন কমিশন করেছে সরকার। আবার তারা ছলছাতুরি করে নির্বাচন দিতে চায়। আমরা বলতে চাই ২০১৪ সালের ৫ জানুয়ারি যে একতরফা নির্বাচন হয়েছে তা দেশবাসী ও বিশ্ববাসী গ্রহণ করেনি। তাই আবারো যদি প্রতারণা করে সরকার নির্বাচন করতে চায় তাহলে তা কেউ গ্রহণ করবে না।’