SOMOYERKONTHOSOR

নরসিংদীতে ব্যপক বিশৃঙ্খলার মধ্য দিয়ে শহীদ বেদীতে জুতা পায়ে শ্রদ্ধা নিবেদন!

মো. হৃদয় খান, স্টাফ রিপোর্টার: ব্যপক বিশৃঙ্খলার মধ্য দিয়ে নরসিংদীতে ‘শহীদ দিবস’ এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের পুষ্পস্তবক অর্পন করা হয়েছে। একুশের প্রথম প্রহরে নরসিংদী স্টেডিয়াম সংলগ্ন শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস, পুলিশ সুপার আমেনা বেগম ও প্রশাসনের কর্মকর্তারা। এর কিছুক্ষন পরই শহীদ মিনারে পুষ্প শ্রদ্ধা নিবেদন করতে আসা রাজনৈতিক দল, পুলিশ প্রশাসন ও সামাজিক সংগঠনের দায়িত্বশীলরা শহীদ বেদীতে জুতা পায়ে পুষ্প শ্রদ্ধা নিবেদন করেন।

নরসিংদী স্টেডিয়াম সংলগ্ন শহীদ মিনারে পুষ্পশ্রদ্ধা নিবেদন করতে এ ন্যাক্ষারজনক ঘটনার জন্ম দেন জেলা বিএনপি সহ বিভিন্ন সংগঠন। একুশের প্রথম প্রহরে শহীদ বেদীতে শ্রদ্ধা নিবেদনের বিপরীত চিত্র দেখে সাংবাদিক, সুধী, সাংস্কৃতিক অঙ্গনে ক্ষোভের সঞ্চার হয়েছে।

স্থানীয় সংবাদকর্মীরা জানায়, ‘পুষ্পশ্রদ্ধা নিবেদনে বিশৃঙ্খলা হয়েছে অতিতের যেকোন সময়ের তুলনায় বেশী। শৃঙ্খলা ফিরিয়ে আনতে পুলিশ প্রশাসনের কোন ভূমিকা ছিলনা। পুলিশ পুরোপুরি ব্যর্থতার পরিচয় দিয়েছে। এছাড়া আমাদের রাজনৈতিক দলের দায়িত্বশীলরা যা করলেন তা ভাষায় প্রকাশ করা সম্ভব নয়। ভবিষ্যতে এর যেন পুনরাবৃত্তি না ঘটে এ জন্য সব মহলের সজাগ থাকা প্রয়োজন। ’