SOMOYERKONTHOSOR

রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব‌্যক্তিদের পর শহীদ মিনারে শ্রদ্ধা জানানোর সুযোগ পেলেন খালেদা জিয়া

সময়ের কণ্ঠস্বর, ঢাকা-

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবসে মহান ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে ঢাকা কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়েছেন  বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

রাষ্ট্রীয় কোনো প্রটোকল না থাকায় গুলশান ২ নম্বর চত্বরে পুলিশের ব্যারিকেড উঠানোর পর দলের নেতাদের সঙ্গে নিয়ে একুশের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

রাত ১ টার পরেই  গুলশানের কার্যালয় থেকে রওনা হয়ে হাই কোর্ট মোড় ও দোয়েল চত্বর সড়ক দিয়ে রাত  দেড়টার দিকে  খালেদা জিয়ার গাড়ি বহর  শহীদ মিনার প্রাঙ্গণে পৌঁছায়।

রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব‌্যক্তিদের ফুল দেওয়ার পর বিভিন্ন সংগঠন ও সাধারণ মানুষের জন‌্য শহীদ মিনার তখন খুলে দেওয়া হয়েছিল। তার মধ‌্যেই মিছিলগুলো কিছুক্ষণের থামিয়ে বিএনপি চেয়ারপারসনকে ফুল দেওয়ার সুযোগ করে দেওয়া হয়।

কালো ব্যাজ বুকে নিয়ে খালেদা জিয়া শহীদ বেদীতে ফুল দিয়ে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

বিলম্ব করার কারণ জানতে চাইলে মিডিয়া উইং শামসুদ্দিন দিদার জানান, পুলিশ বাহিনী থেকে নির্ধারিত সময় বেধে দেয়া হয়েছিলো। তিনি জানান, খালেদা জিয়ার সঙ্গে মাত্র ৬০ জন নেতাকর্মীকে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের অনুমতি দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক। তবে হাজারো নেতাকর্মী দুপুর সাড়ে ১২টার পর থেকে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকার আশপাশে জড়ো হয়েছেন প্রিয় নেত্রীর সঙ্গে শ্রদ্ধা নিবেদনের জন্য।

শ্রদ্ধা নিবেদনের সময়  চেয়ারপার্সনের সঙ্গে ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, রফিকুল ইসলাম মিয়া, মাহবুবুর রহমান, জমিরউদ্দিন সরকার, রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী।

এছাড়াও ছিলেন আবদুল্লাহ আল নোমান, আলতাফ হোসেন চৌধুরী, সেলিমা রহমান, আবদুল মান্নান, মোহাম্মদ শাহজাহান, রুহুল আলম চৌধুরী, জয়নাল আবেদীন, এজেডএম জাহিদ হোসেন, শাহজাহান ওমর, আমানউল্লাহ আমান, জয়নুল আবদিন ফারুক, আবদুস সালাম, হাবিবুর রহমান হাবিব, আবুল খায়ের ভুঁইয়া, রুহুল কবির রিজভী, মাহবুবউদ্দিন খোকন, খায়রুল কবির খোকন, আসদুজ্জামান রিপন, নাজিম উদ্দিন আলম, সানাউল্লাহ মিয়া, মাসুদ আহমেদ তালুকদার, হাবিবুল ইসলাম হাবিব, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, শামা ওবায়েদ, আজিজুল বারী হেলাল, জেবা খান, আবদুস সাত্তার, শায়রুল কবির খান, শামসুদ্দিন আহমেদ দিদার।

উপস্থিত ছিলেন  ছিলেন সাইফুল ইসলাম নিরব, সুলতান সালাহউদ্দিন টুকু, মোরতাজুল করীম বাদরু, এস এম জাহাঙ্গীর, মামুন হাসান, শফিউল বারী বাবু, আবদুল কাদের জুয়েল, সুলতানা আহমেদ, রাজীব আহসান, আকরাম হাসান প্রমুখ।

Save