খুলনায় যথাযোগ্য মর্যাদায় প‌ালিত হ‌চ্ছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস

জিএস‌কে শান্ত, স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট: খুলনায় যথাযোগ্য মর্যাদায় পা‌লিত হ‌চ্ছে অান্তর্জা‌তিক মাতৃভাষা ও ভাষা শহীদ দিবস। দিবসের প্রথম প্রহরে নগরীর শহীদ হাদিস পার্কে জাতীয় শহীদ মিনারের আদলে তৈরি শহীদ মিনারে মহান ভাষা আন্দোলনে শহীদদের প্রতি পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন ক‌রেন জেলা ও মহানগর মু‌ক্তি‌যোদ্ধা কমান্ড।

sohid

প‌রে শহীদ বেদী‌তে শ্রদ্ধা নি‌বেদন ক‌রেন স্থানীয় সংসদ সদস্য বৃন্দ, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক ডিআইজি, পুলিশ কমিশনার, পুলিশ সুপার, সি‌টি ক‌র্পোরেশন, সিভিল সার্জন, অধ্যক্ষ মেডিকেল কলেজ, মহানগর ও জেলা আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ সহযোগী সংগঠন, বিএনপি খুলনা মহানগর ও জেলা শাখা, যুবদল, ছাত্রদলসহ সহযোগী সংগঠনসমূহ, জাতীয় পার্টি, জাসদ, সিপিবি, খুলনা প্রেস ক্লাব, খুলনা সাংবাদিক ইউনিয়ন, জেলা আইনজীবী সমিতিসহ বি‌ভিন্ন রাজ‌নৈ‌তিক, সামা‌জিক ও সাংস্কৃ‌তিক সংগঠনসমূহ।

এছাড়া‌ দিবসটির তাৎপর্য তু‌লে ধ‌রে খুলনা বিশ্ব‌বিদ্যালয়, কু‌য়েট, মে‌ডিকেল ক‌লেজ, বি‌ভিন্ন শিক্ষা প্র‌তিষ্ঠানসহ সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন আলোচনা সভা, চিত্রাংকণ ও বাংলা ভাষায় হাতের লেখা প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে।