চাঞ্চল্যকর এমপি লিটন হত্যায় সাবেক এমপি কাদের গ্রেপ্তার

গাইবান্ধা প্রতিনিধি – গাইবান্ধা-১ আসনের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলায় জড়িত সন্দেহে জাতীয় পার্টির নেতা সাবেক এমপি অবসর প্রাপ্ত লে. কর্নেল ডা. কাদের খানকে গ্রেপ্তার করেছে গাইবান্ধা জেলা পুলিশ।

পাশের জেলা বগুড়ার রহমান নগর এলাকায় তার স্ত্রীর মালিকানাধীন একটি বেসরকারি হাসপাতাল থেকে মঙ্গলবার দুপুরে তাকে গ্রেপ্তার করা হয়।

এর আগে গত চার দিন ওই বাসাতেই নজরদারিতে ছিলেন তিনি। নাম প্রকাশ না করার শর্তে ঢাকায় পুলিশের একজন উধ্বর্তন কর্মকর্তা জানিয়েছেন, ওই হত্যাকাণ্ডে কাদের খানের সরাসরি সম্পৃক্ত থাকার প্রমাণ পেয়েছেন তারা।

আজই তাকে গাইবান্ধার আদালতে হাজির করে রিমান্ডের আবেদন করবে ডিবি। আদালতে তার স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়ার সম্ভাবনা আছে।

liton-death

আলোচিত এ হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে জামায়াতে ইসলামীর স্থানীয় আমির মো. সাইফুল ইসলাম মণ্ডলসহ এখন পর্যন্ত ৮ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের প্রত্যেককেই সাতদিন করে রিমান্ডে নিয়েছে পুলিশ।

গত ৩১ ডিসেম্বর সন্ধ্যায় গাইবান্ধার শাহাবাজ গ্রামে নিজ বাড়িতে এমপি লিটনের ওপর গুলি চালায় অজ্ঞাত সন্ত্রাসীরা। আহত অবস্থায় রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পর তার মৃত্যু হয়।