কাউখালীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

সৈয়দ বশির আহম্মেদ, কাউখালী প্রতিনিধি: বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে পিরোজপুরের কাউখালীতে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০১৭ উদযাপন। রাত বারোটা এক মিনিটে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পনের মধ্যে দিয়ে দিবসের সূচনা করা হয়।

kaw-khali

এ উপলক্ষে আজ মঙ্গলবার সূর্যদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, প্রভাত ফেরী, চিত্রাংকন প্রতিযোগীতা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং শহীদদের রুহের মাগফিরাত কামনা করে সকল মসজিদ ও মন্দিরে বিশেষ প্রার্থনা। আজ মঙ্গলবার সকাল সারে আট্টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ থেকে প্রভাত ফেরী ও র‌্যালীটি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে শহীদ মিনারে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার লাভনী চাকমার সভাপত্বিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম আহসান কবীর। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান কামরুজ্জামান মিঠু, মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা ইয়াসমিন পপি, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আমিনুর রশীদ মিল্টন, কাউখালী থানা অফিসার ইনচার্জ মোঃ মনিরুজ্জামান, স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মিন্টু তালুকদার, ছাত্রলীগের সভাপতি মোঃ মৃদুল আহম্মেদ সুমন সহ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ বিভিন্ন সংগঠনের নেতা কর্মিরা উপস্থিত ছিলেন।