ঠাকুরগাঁও জেলা জামায়াতের আমির আটক

কামরুল হাসান, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি:  ঠাকুরগাঁও জেলা জামায়াতের আমির মাওলানা আব্দুল হাকিমকে গ্রেফতার করেছে পুলিশ। আজ মঙ্গলবার শহরের হাজীপাড়ায় নিজ বাসা থেকে পুলিশ তাকে আটক করে সদর থানায় নিয়ে যায়।

পুলিশ জানান, জেলা জামায়াতের আমির আব্দুল হাকিম ঠাকুরগাঁও শহরের হাজীপাড়ায় নিজ বাসায় নাশকতার পরিকল্পনার জন্য বৈঠক করছিল। এমন সংবাদের ভিত্তিতে পুলিশ তাকে গ্রেফতার করে।

jamatএ বিষয়ে সদর থানার অফিসার ইনচার্জ মশিউর রহমান জানান, আব্দুল হাকিম কয়েকজন কর্মী মিলে নাশকতার ছক করছিল। এমন সংবাদে তাকে হাজীপাড়ার বাসা থেকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে গত জানুয়ারি নির্বাচন পরবর্তী নাশকতার মামলাসহ একাধিক মামলা রয়েছে।

ঠাকুরগাঁওয়ের দুটি কলেজের তথ্য চেয়েছে অর্থ মন্ত্রণালয়

ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গীর সমির উদ্দিন স্মৃতি মহাবিদ্যালয় ও রাণীশংকৈল ডিগ্রি কলেজের পূর্ণাঙ্গ তথ্য চেয়েছে অর্থ মন্ত্রণালয়। একই সঙ্গে আরও ১৪টি কলেজের তথ্য চাওয়া হয়েছে। মূলত জাতীয় করণের লক্ষেই এসব কলেজের তথ্য চেয়েছে অর্থ মন্ত্রণালয়।

গত ১৪ ফেব্রুয়ারি অর্থ মন্ত্রণালয়ের একজন উপ-সচিব স্বাক্ষরিত এ সম্পর্কিত একটি চিঠি শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিবকে পাঠানো হয়েছে। ১৫ ফেব্রুয়ারী শিক্ষা মন্ত্রণালয় ওই চিঠিটি গ্রহণ করেছে। এ ব্যাপারে বালিয়াডাঙ্গী সমিরউদ্দিন কলেজের অধ্যক্ষ গোলাম রব্বানী বেলাল আমাদের প্রতিনিধিকে জানান, এরকম কোনো চিঠি এখনো হাতে পাইনি।

monirতবে গণমাধ্যমে এ খবর শুনেছি। জাতীয়করণের তালিকাভুক্ত অন্য কলেজগুলো হলো, চট্টগ্রামের রাউজান কলেজ, কুমিল্লা তিতাসের মেনহাজ হোসেন মিম কলেজ, সিলেট ওসমানীনগরের গোয়ালাবাজার আদর্শ মহিলা ডিগ্রি কলেজ, পাবনা ফরিদপুরের মোহা. ইয়াসিন ডিগ্রি কলেজ, নওগাঁ আত্রাইয়ের মোলা আজাদ মেমোরিয়াল কলেজ, বগুড়ার ধুনট ডিগ্রি কলেজ, জয়পুরহাট ক্ষেতলালের ছাঈদ-আলতাফুন্নেছা কলেজ ও কালাইয়ের মহিলা ডিগ্রি কলেজ, দিনাজপুর খানসামার পাকেরহাট ডিগ্রি কলেজ, পঞ্চগড় অটোয়ারীর বঙ্গবন্ধু ডাংগীরহাট আদর্শ মহাবিদ্যালয় ও তেতুলিয়া ডিগ্রি কলেজ, যশোর বাঘারপাড়ার শহীদ সিরাজউদ্দিন হোসেন ডিগ্রি কলেজ, কুষ্টিয়ার আলমডাঙ্গা ডিগ্রি কলেজ।

ঠাকুরগাঁওয়ে পাঁচ দিনের মাথায় পরিবহন ধর্মঘট প্রত্যাহার

বাস টার্মিনালে টোল আদায়কে কেন্দ্র করে ভাংচুর ও অগ্নিসংযোগের অভিযোগে ঠাকুরগাঁওয়ে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট পাঁচদিনের মাথায় প্রত্যাহার করা হয়েছে। সোমবার রাতে জেলা মটর মালিক সমিতির সাধারণ সম্পাদক বেলাল হোসেন এ কথা জানিয়েছেন।

busউল্লেখ্য, গত ১৫ ফেব্রুয়ারী সন্ধ্যায় বাস টার্মিনাল এলাকায় টোল আদায়ের অফিস ভাংচুর ও অগ্নিসংযোগের অভিযোগ তুলে জেলা মটর মালিক সমিতি। পরদিন থেকে জেলার পাঁচ উপজেলায় অনির্দিষ্টকালের এ পরিবহন ধর্মঘটের ডাক দেয় তারা।
বেলাল হোসেন বলেন, “সোমবার রাতে ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেনের সঙ্গে আলোচনার পর আমরা প্রত্যাহার করেছি।”