চারঘাটে অবৈতনিক আধুনিক শিক্ষা কার্যক্রম ‘উচ্চ নাম্বারের সোপান”

image-2532


রাজশাহী প্রতিনিধিঃ

রাজশাহী চারঘাটে অবৈতনিক আধুনিক শিক্ষা কার্যক্রম ‘উচ্চ নাম্বারের সোপান” এর পক্ষ থেকে উপজেলার গরীব দুঃস্থ, অসহায় পরিবারের সন্তানদের বিনা মূল্যে পাঠদান এবং মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে বিভিন্ন শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম (এমপি) এর সহযোগিতায় ওই শিক্ষা প্রতিষ্ঠানটির ৪র্থ বছর চলমান। গত ২০১৪ সালে এই প্রতিষ্টানটির কার্যক্রম শুরু হয়। বর্তমান প্রায় শতাধিক ছাত্র-ছাত্রী অবৈতনিক আধুনিক শিক্ষা কার্যক্রম ‘উচ্চ নাম্বারের সোপান” অধ্যায়ন করছে বলে জানান ওই প্রতিষ্ঠানের পরিচালক জিয়াউর রহমান জিয়া। বাংলাদেশের একমাত্র ব্যাতিক্রম শিক্ষা প্রতিষ্ঠান যেখানে বিনা খরচে ছাত্র-ছাত্রীরা পড়তে পারে। এখানে মূলত পিএসসি, জেএসসি এবং এসএসসি পরিক্ষার প্রস্ততী করানো হয়। গত ২০১৬ সালের এসএসসি পরীক্ষায় ১১৭জন অংশ গ্রহন করে। এদের মধ্যে গোল্ডেন এ ৬৩ জন এবং ৫৪ জন এ গ্রেড নিয়ে কৃতকার্য হয়েছে।

এবিষয়ে গতকাল সারদা কলেজ রুমে এক অনুষ্ঠানে চারঘাট আ’লীগ সভাপতি আনোয়ার হোসেন বলেন, ওই প্রতিষ্ঠানের প্রধান উপদেষ্ঠা পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম (এমপি), এবং র্সাবিক সহযোগিতা তার পিতা শামসুদ্দিন। এছাড়া লেকচার বই প্রকাশনার পক্ষ থেকে বিনামূল্যে মেধাবিদের মাঝে বই বিতরণ করেন। এই সময় কমিটির সভাপতি শামিম সরকার(বাস্তহারালীগ সভাপতি), তত্তবধায়ক আলমগীর হোসেন, এশিয়ান এইজ এর জেলা প্রতিনিধি ওবায়দুল ইসলাম রবি, যুবলীগ সভাপতি কাজী মাহমুদ হাসান মামুন, শিক্ষার্থিসহ আমন্ত্রিত অতিথি বৃন্দ উপস্থিত ছিলেন।