আইপিএল খেলবেন না মিচেল স্টার্ক, নেপথ্যে যে কারণ!

স্পোর্টস আপডেট ডেস্ক – আগামী জুনে ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) থেকে নিজেকে সরিয়ে নিলেন অস্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্ক।

মানসিক ও শারীরিকভাবে নিজেকে ফিট রাখতেই এমন সিদ্বান্ত নিয়েছেন স্টার্ক, ‘চ্যাম্পিয়ন্স ট্রফিতে পুরো ফিট হয়ে খেলতে চাই। তাই আইপিএল না খেলার সিদ্বান্ত নিয়েছি।’

২০১৪ সাল থেকে আইপিএল খেলছেন স্টার্ক। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে খেলছেন তিনি। গত আসরে ইনজুরির কারণে খেলতে পারেননি স্টার্ক। এখন পর্যন্ত ২৭ ম্যাচে ৩৪ উইকেট নিয়েছেন এই বাঁ-হাতি বোলার।

তবে আসন্ন আসরে সুস্থ থাকলেও খেলবেন না স্টার্ক। চ্যাম্পিয়ন্স ট্রফির জন্যই নিজেকে ফিট রাখতে চাইছেন তিনি। বর্তমানে ভারত সফরে রয়েছেন স্টার্ক। ভারতের বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজ খেলবেন তিনি। টেস্ট সিরিজ শেষেই আইপিএল শুরু হবে।

stark

তাই পরপর দু’টি বড় ধরনের পরীক্ষার ধকল নিতে রাজি নন স্টার্ক, ‘ভারত সফরে চার ম্যাচ টেস্ট সিরিজের পর আইপিএল শুরু। টেস্ট সিরিজ ও আইপিএল মিলে দীর্ঘ সময় ক্রিকেট খেলতে হবে। কিন্তু চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য শারীরিক ও মানসিকভাবে আমার ফিট থাকা দরকার। তাই ছুটি নিয়ে কিছুটা সময় পরিবারের সঙ্গে কাটিয়ে আবারো ক্রিকেটে ফিরবো পুরো ফিট হয়ে।’

আইপিএলে না খেলার সিদ্বান্ত নেয়াতে টুর্নামেন্টের নিলামে নাম থাকছে না স্টার্কের। ক্রিকেট অস্ট্রেলিয়া ও ব্যাঙ্গালুরুর সমঝোতাতেই স্টার্কের নাম নিলাম থেকে সরিয়ে নেয়া হয়েছে।