মহান ২১ শে ফেব্রুয়ারি উপলক্ষ্যে নিঝুমদ্বীপে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান

মোঃ ইমাম উদ্দিন (সুমন), নোয়াখালী প্রতিনিধি: মহান আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস ২১ শে ফেব্রুয়ারি উপলক্ষ্যে এই প্রথম হাতিয়া উপজেলার নিঝুমদ্বীপে স্থানীয় জনপ্রতিনিধি ও এলকাবাসীর উদ্যোগে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ ও এক জমকালো মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়।

onusthan

গতকাল মঙ্গলবার নিঝুমদ্বীপ সিডিএসপি বাজার মাঠে এই অনুষ্ঠান হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিঝুমদ্বীপ ইউনিয়নের ০৭ নং ওয়ার্ড মেম্বার মেহরাজ উদ্দিন মেহরাজ, বিশেষ অতিথি ছিলেন নিজাম মেম্বার, আব্দুল আলী মেম্বার, কেফায়েত মেম্বার, খবির মেম্বার, শাহানারা মেম্বার। ১২টা ১মিনিটে অস্থায়ী শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করেন নিঝুমদ্বীপ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেহরাজ উদ্দিন মেহরাজ, ইউনিয়ন যুবদল, ইউনিয়ন ছাত্রলীগ সহ সামাজিক ও বিভিন্ন প্রতিষ্ঠান প্রধানরা। জনবিছিন্ন এলাকাটিতে এই প্রথম বারের মত জমকালো মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়েজন করায় উচ্ছাসিত নিঝুমদ্বীপ ইউনিয়নের জনসাধারণ। সন্ধ্যার পর থেকে নিঝুমদ্বীপ ইউনিয়ন সহ আশেপাশের বেশ কয়েকটি উপজেলা থেকে শিশু ও কিশোর, নারী-পুরুষ কানায় কানায় পরিপূর্ণ হয়ে যায় অনুষ্ঠানস্তল।

হাজারো দর্শকের সমাগমে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন নোয়াখালী নাট্যদল ও সুবর্ণচর সাংস্কৃতিক একাডেমীর সভাপতি সাংবাদিক মোঃ ইমাম উদ্দিন (সুমন)। উক্ত সাংস্কৃতিক অনুষ্ঠানটিতে উপস্থিত ছিলেন নোয়াখালী নাট্যদলের শিল্পী এটিএন বাংলার পরিচিত মুখ মীম, শাবানা, বিপলব। সুবর্ণচর সাংস্কৃতিক একাডেমীর ভারপ্রাপ্ত পরিচালক রহিম, নৃত্যশিল্পী সুজন, জয়নালসহ অনেকে।

অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতায় ছিলেন নিঝুমদ্বীপ সিডিএসপি বাজারের হোটেল সৈকতের ব্যবস্থপনায় পরিচালক মোঃ ফারুক, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ইমন উদ্দিন ইমন, মোঃ ইউনুছ, মোঃ আব্দুর রহমান, মোঃ ইউছুপ, মানিক, মোঃ তছলিম, মামুনুল ইসলাম, মোঃ নুর করিম বাবলু, মোঃ জাফর, মোঃ নাছির সাইফুল ইসলাম সাদ্দাম বিশিষ্ট ব্যবসায়ী নূরনবী ও ফরেষ্টার মোঃ মোশারফ হোসেন (দিরাই)। নাশকতা এড়াতে নিঝুমদ্বীপ পুলিশ ফাঁড়ির অফিসার ইনচার্জ দুলাল মিয়াসহ পুলিশ সদস্য, আনসার, গ্রাম প্রতিরক্ষা বাহিনী, স্বেচ্ছাসেবী পুরো অনুষ্ঠানটি ঘিরে রাখে নিরাপত্তার চাদরে।