খুলনায় তিনদিন ব্যাপী ডি‌জিটাল উদ্ভাবনী মেলা শুরু

জিএস‌কে শান্ত, স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট: খুলনায় তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০১৭ শুরু হয়েছে। আজ বুধবার (২২ ফেব্রুয়া‌রি) বেলা ১১টায় খুলনা সা‌র্কিট হাউজ ময়দা‌নে ফিতা কে‌টে এই মেলার উদ্বোধন ক‌রেন মৎস্য ও প্রানী সম্পদ প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ।

udvodon
প্রধানমন্ত্রীর কার্যালয়ের এ্যাকসেস টু ইনফরফেশন (এটুআই) কর্মসূচির আওতায় খুলনা বিভাগীয় প্রশাসনের উদ্যো‌গে এ মেলার অা‌য়োজন করা হ‌য়ে‌ছে।
বিভাগীয় ক‌মিশনার অাব্দুস সাম‌াদের সভাপ‌তি‌ত্বে ‌মেলার উদ্বোধনী অনুষ্ঠা‌নে উপস্থিত ছি‌লেন বিভাগীয় পু‌লিশ ক‌মিশনার নিবাস চন্দ্র মা‌ঝি, ভারপ্রাপ্ত ডিআইজি মোঃ একরামুল হা‌বিব জেলা প্রশাসক নাজমুল অাহসানসহ অ‌তি‌থিবৃন্দ।
এবা‌রের মেলায় ‌প্র‌তি‌দিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান তাদের আধুনিক সেবা প্রদান করবে। মেলায় বিশেষ আকর্ষণ হিসেবে বিশ্ববিদ্যালয় ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে ‘ঝড়ষাব-অ ঞযড়হ’ শীর্ষক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এছাড়া মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের জন্য থাকবে কুইজ প্রতিযোগিতা।
মেলাতে প্রায় ৬০টি সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের স্টল স্থান পে‌য়ে‌ছে। এছাড়া মেলায় প্রতিদিন সন্ধ্যা থেকে রাত নয়টা পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠানের অা‌য়োজন করা হ‌য়ে‌ছে। অাগামী (২৪ ফেব্রুয়া‌রি) শুক্রবার প্র‌তি‌যোগী‌দের মা‌ঝে পুরস্কার বিতরনী অনুষ্ঠা‌নের মধ্য দি‌য়ে মেলা শেষ হ‌বে।