আইপিএলের এবারের আসরে মোস্তাফিজের নতুন সতীর্থ যারা

স্পোর্টস আপডেট ডেস্ক – ২০ ফেব্রুয়ারি হয়ে গেল আইপিএলের এবারের আসরের নিলাম। সেখানে হয়েছে টাকার ছড়াছড়ি। অনেক নামকরা ক্রিকেটারদের দিকে নজর দেয়নি কোনো দল আবার নাম না জানা ক্রিকেটারও বিক্রি হয়েছেন চড়া দামে। এবার বাংলাদেশি ছয় ক্রিকেকার নিলামের তালিকায় থাকলেও তাদের কেনেনি কোনো দল। তবে সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমানকে রেখে দিয়েছে তাদের আগের দল কলকাতা নাইট রাইডার্স এবং সানরাইজার্স হায়দরাবাদ।

আইপিএলের বর্তমান চ্যাম্পিয়ন সানরাইজার্স হায়দরাবাদ আসন্ন আইপিএলের জন্য তাদের দলে ভিড়িয়েছে ২৫ জন ক্রিকেটারকে। আফগানিস্তানের স্পিনার রশিদ খান এবারের আসরে হায়দরাবাদের সবচেয়ে দামি নতুন সদস্য।

mustafiz-sunrises

আগের আসরের যেসব ক্রিকেটারকে রেখে দিয়েছিলো হায়দরাবাদ তারা হলেন: ডেভিড ওয়ার্নার (অধিনায়ক), শেখর ধাওয়ান, মোস্তাফিজুর রহমান, ভুবেনশ্বর কুমার, হেনরিকস, নোমান ওঝা, রিকি ভুই, কেন উইলিয়ামসন, সিধার্ত কাউল, বিপুল শর্মা, আশিশ নেহরা, যুবরাজ সিং, বেন কাটিং, অবিমন্যু মিঠুন, বারিন্দার স্রান, দেপাক হুডা এবং ভিজয় শংকার।

নতুন যারা যুক্ত হলেনঃ

রশিদ খান-৪ কোটি ভারতীয় রুপি
মোহাম্মদ সিরাজ-২.৬০ লাখ ভারতীয় রুপি
একলাওয়া দিভেদি-৫ লাখ ভারতীয় রুপি
ক্রিস জর্ডান-৫০ লাখ ভারতীয় রুপি
মোহাম্মদ নবী-৩০ লাখ ভারতীয় রুপি
বেন লালিন-৩০ লাখ ভারতীয় রুপি
প্রাভিন তাম্বে-১০ লাখ ভারতীয় রুপি
তন্ময় আগারওয়াল-১০ লাখ ভারতীয় রুপি।

বোলার রশীদের দাম বেশী হলেও মোহাম্মাদ নবিকে তার বেস প্রাইস ৩০ লাখেই দলে নিয়েছে ওয়ার্নার-মুস্তাফিজের দল সানরাইজার্স হায়দরাবাদ।
আইপিএলের দশম আসর বসবে ৫ এপ্রিল থেকে।