এবারের আসরে পাঁচ কোটিতে বিক্রি হয়ে যা বললেন ‘ক্ষুব্ধ’ বোল্ট!

স্পোর্টস আপডেট ডেস্ক – একজন ক্রিকেটারের জন্য ব্যাপারটা স্বপ্নের মতো। মাত্র ছয় থেকে সাত সপ্তাহ খেলে উপার্জন করতে যাচ্ছেন পাঁচ কোটি রুপি! আর ট্রেন্ট বোল্ট কিনা বলছেন, টাকাটা তার কাছে মুখ্য নয়। টাকার চেয়ে নিউজিল্যান্ডের বাঁ-হাতি পেসারের নাকি ভারতে হাজার হাজার দর্শকের সামনে খেলার সুযোগ ও অভিজ্ঞতা অর্জনই আসল!

বোল্টের এ কথায় কী কোনো ক্ষোভ বা অভিমানের ইঙ্গিত পাচ্ছেন? গত বছর সানরাইজার্স হায়দরাবাদ দলে থাকলেও বাংলাদেশের বোলিং সেনসেশন মোস্তাফিজুর রহমানের কারণে মাঠে নামার সুযোগই পাননি তিনি। পুরো টুর্নামেন্টে খেলেছিলেন মাত্র একটা ম্যাচ। ম্যাচের পর ম্যাচ সাইড বেঞ্চে বসে থাকার ক্ষোভ-হতাশা গোপন করতে না পেরে বোল্ট তো এমন কথাও বলেছিলেন, মোস্তাফিজের চেয়ে তিনিই ভালো বোলার!

বোল্ট এখন নিজেদের ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ খেলায় ব্যস্ত। নিউজিল্যান্ডেই কোথাও যাওয়ার পথে গাড়িতে বসেই দেখেছেন সোমবার আইপিএলের নিলামে কলকাতা নাইটরাইডার্স তাকে পাঁচ কোটি রুপিতে কিনে নিয়েছে!

bolt-mustafiz

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় কিউই বাঁ-হাতি পেসার ক্রিকইনফোকে বলেছেন, ‘আমি টাকার জন্য সেখানে খেলতে যাচ্ছি না। হাজার হাজার দর্শকের সামনে খেলার অভিজ্ঞতাই আমার কাছে মূখ্য। অনেক আন্তর্জাতিক ক্রিকেটারের সঙ্গে কাঁধে কাঁধ রেখে খেলা এবং নিজের খেলায় উন্নতি করার দিকেই তাকিয়ে আছি আমি।’

তবে যারা বোঝার তারা ঠিকই বুঝে নিয়েছেন বোল্টের মনবেদনার আসল কারণ কোথায়। মোস্তাফিজেন জন্য এই গতি দানবের গতবারের পুরো আইপিএলটাই যে বৃথা গেছে!