খুলনায় সোনালী ব্যাং‌কের জিএমসহ ৫ জ‌নের বিরু‌দ্ধে অর্থ অাত্মসা‌তের মামলা

জিএস‌কে শান্ত, স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট: সোনালী ব্যাংক খুলনা শাখার ব্যবস্থাপনা পরিচালকসহ পাঁচজ‌নের বিরু‌দ্ধে ১২৬ কোটি ৮২ লাখ টাকা আত্মসাতের অভিযোগে মামল ক‌রে‌ছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

বুধবার (২২ ফেব্রুয়া‌রি) দুপু‌রে খুলনা নগরীর খানজাহান অালী থানায় খুলনা দুদক কার্যালয়ের উপ-পরিচালক মোঃ মোশাররফ হোসেন বাদী হয়ে এ মামলা করেন।

দুর্নীতি-দমন-কমিশন-দুদকমামলার অাসা‌মিরা হ‌লেন, সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা প‌রিচালক নেপাল চন্দ্র সাহা, ব্যাংকের সাবেক উপ-মহাব্যবস্থাপক সমীর কুমার দেবনাথ, সিনিয়র প্রিন্সিপাল অফিসার শেখ তৈয়াবুর রহমান, সহকারী কর্মকর্তা কাজী হাবিবুর রহমান ও মেসার্স সোনালী জুট মিলস লিমিটেডের চেয়ারম্যান এস এম এমদাদুল হোসেন।

দুদক খুলনা কার্যাল‌য়ের উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য জানান, ২০১০ সালের ১২ জুলাই থেকে ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর পর্যন্ত সম‌য়ে এই অর্থ আত্মসাতের ঘটনা ঘটেছে।তিনি বলেন, ব্যাং‌টির খুলনা শাখা থেকে বিভিন্ন ঋণের নামে ৮৫ কোটি ৮০ লাখ ৬৯ হাজার ১৭৪ টাকা মেসার্স সোনালী জুট মিলস লিমিটেডের অনুকুলে উত্তোলন করা হয়। এই অর্থের বিপরীতে মালামাল কেনার কথা থাকলেও তা না করে আসামিরা পরস্পর যোগসাজসে দুর্নীতি, প্রতারণা, অপরাধজনক বিশ্বাসভঙ্গ ও অসদাচরণের মাধ্যমে উত্তোলন করা অর্থ আত্মসাত করেছেন। এতে ব্যাংক বা সরকারের সুদসহ ১২৬ কোটি ৮২ লাখ ৯৩ হাজার ২৮২ টাকা ক্ষতি হয়েছে বলে তি‌নি জানান।